বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন ছাত্রনেতা মাহিন | Daily Chandni Bazar বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন ছাত্রনেতা মাহিন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৭ ডিসেম্বর, ২০২২ ০০:১৩
বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন ছাত্রনেতা মাহিন
ষ্টাফ রিপোর্টার

বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক
হলেন ছাত্রনেতা মাহিন

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে সহ-সম্পাদকের দায়িত্ব পেয়েছেন উত্তরবঙ্গের দিনাজপুর বীরগঞ্জের সন্তান ও ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহীনুর ইসলাম মাহীন। গত রবিবার রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের বর্তমান সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত চিঠিতে শেষ সময়ে হলেও বগুড়ার রাজপথে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে কাজ করে আসা ছাত্রনেতা মাহিনকে এই পদে দায়িত্ব দেয়া হয়।

শুধু তাই নয় ৬ই ডিসেম্বর ছাত্রলীগের ৩০ তম দ্বি-বার্ষিক সম্মেলন সফলভাবে বাস্তবায়নেও দপ্তর ও যোগাযোগ উপ-কমিটিতে মাহিনকে সদস্য হিসেবে মনোনিত করা হয়েছিল যা সে সফলভাবে পালন করেছে।
উল্লেখ্য, দিনাজপুরের সন্তান হলেও ছাত্রনেতা মাহিন দীর্ঘসময় যাবত কেন্দ্রীয় ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং গত জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগের পরিচালনা ও সমন্বয়ক কমিটির সদস্যের দায়িত্ব পালন করেছেন তিনি। ব্যক্তিগত জীবনে তিনি ইতিমধ্যেই বেসরকারী একটি বিশ^বিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং এ স্নাতক শেষ করেছেন। ছাত্র রাজনীতির পাশাপাশি মেধাবী মাহিন সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে বিভিন্ন দিবস ও সাধারণ সময়েও পত্রিকায় নিয়মিত লেখালেখিও করেন। দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ১০নং মোহনপুর ইউনিয়নে জন্ম মাহিনের। তার বাবা সাইফুল ইসলাম উপজেলা শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা কৃষকলীগের সাবেক সহ সভাপতি। এছাড়াও তৃণমূল পর্যায়ে মাহিনের বাবা তার নিজ ইউনিয়নে কৃষকলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।
গুরুত্বপূর্ণ এই দায়িত্ব পাওয়া প্রসঙ্গে ছাত্রনেতা শাহিনুর ইসলাম মাহিন সৃষ্টিকর্তার পরে তার পরিবার ও রাজনৈতিক সকল শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ছোট থেকেই পারিববারিক সূত্রে সে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে এতদূর অগ্রসর হয়েছেন এবং আগামীতেও শত ত্যাগ ও প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে আরও এগিয়ে যেতে চান। তিনি আরো বলেন শান্তি, শৃঙ্খলা ও প্রগতির সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ইতিবাচক পথচলায় তিনিও একজন ক্ষুদ্র কর্মী হয়ে দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের পথচলায় আমৃত্যু সঙ্গী হয়ে থাকতে চান। 

দৈনিক চাঁদনীবাজার / সাজ্জাদ হোসাইন