বগুড়ায় ভাসমান শীতার্ত মানুষের মাঝে এনসিটিএফ’র শীতবস্ত্র বিতরণ | Daily Chandni Bazar বগুড়ায় ভাসমান শীতার্ত মানুষের মাঝে এনসিটিএফ’র শীতবস্ত্র বিতরণ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৪ জানুয়ারী, ২০২৩ ২২:৫১
বগুড়ায় ভাসমান শীতার্ত মানুষের মাঝে এনসিটিএফ’র শীতবস্ত্র বিতরণ
অনলাইন ডেস্ক

বগুড়ায় ভাসমান শীতার্ত মানুষের
মাঝে এনসিটিএফ’র শীতবস্ত্র বিতরণ

বগুড়ায় হঠাৎ করেই জেঁকে বসেছে শীত। শীতল বাতাস আর কুয়াশাচ্ছন্ন শীতের রাতে নিদারুণ কষ্টে রয়েছে বগুড়ার ভাসমান মানুষগুলো। আর শীতের এই কষ্টের মাঝে প্রায় অর্ধশতাধিক ভাসমান শীতার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে ন্যাশনাল চিলড্রেন্স টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়ার শিশু নেতৃবৃন্দ এবং ইয়েস বাংলাদেশ।

পভারটি ডেভেলপমেন্ট প্রোজেক্ট (পিডিপি) এর সহযোগিতায় শনিবার বিকেলে বগুড়া শহরের বিভিন্ন সড়কে ঘুরে ঘুরে ভাসমান দরিদ্র রিক্সাচালক, ভিক্ষুক এবং সুবিধাবঞ্চিত শিশুদের পরম মমতায় শীতবস্ত্র হিসেবে গায়ের চাদর এবং ভাল মানের কম্বল তুলে দেন এনসিটিএফ বগুড়ার শিশু নেতৃবৃন্দরা।
এনসিটিএফ বগুড়ার সভাপতি নাফিজ মন্ডল এবং সাধারণ সম্পাদক মালিহা ইসলামের নেতৃত্বে শিশুদের এই মানবিক উদ্যোগে পাশে থেকে সকলের হাতে শীতবস্ত্র তুলে দেন পভারটি ডেভেলপমেন্ট প্রোজেক্ট (পিডিপি) এর নির্বাহী পরিচালক বজলুর রহমান বাপ্পী। এনসিটিএফ বগুড়ার জেলা ভলেন্টিয়ার সাংবাদিক সঞ্জু রায়ের সার্বিক ব্যবস্থাপনায় শীতবস্ত্র বিতরণকালে আরও উপস্থিত ছিলেন সমাজসেবক সোহান শেখ, এনসিটিএফ বগুড়ার সহ-সভাপতি জান্নাতুন নাফিসা, যুগ্ম সাধারণ সম্পাদক সাকিব খান, সাংগঠনিক সম্পাদক নূরে তাসনিম, শিশু গবেষক যথাক্রমে জাইমা আলম মারিয়াম ও রোকনুল ইসলাম, শিশু সাংবাদিক যথাক্রমে মেহেরুন্নেছা লামিয়া ও মুসফিকুর রহমান, শিশু সাংসদ যথাক্রমে তাহবিবা তাবাচ্ছুম ও মিরাব্বী হাসান এবং জেলা ভলেন্টিয়ার হাবিবা নাসরিন। আয়োজক সংগঠনের নেতৃবৃন্দরা শীতের কষ্ট লাঘবে শীতার্ত মানুষদের জন্যে সরকারি নানা উদ্যোগের প্রশংসা করে সমাজের বিত্তবান এবং বেসরকারি উন্নয়ন সংস্থার নেতৃবৃন্দদেরও নিজ নিজ অবস্থান থেকে মানবিকভাবে এগিয়ে আসার আহ্বান জানান। শিশু নেতৃবৃন্দরা বলেন, দেশটা আমাদের এবং এই দেশের মানুষরাও আমাদের আপনজন। তাই একে অপরের সুখ দুঃখ ভাগ করে নেওয়ার মাধ্যমেই সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন