নির্বাচন ও দুর্গাপূজায় দায়িত্ব পালনে বগুড়ায় শুরু হচ্ছে আনসার সদস্য বাছাই কার্যক্রম | Daily Chandni Bazar নির্বাচন ও দুর্গাপূজায় দায়িত্ব পালনে বগুড়ায় শুরু হচ্ছে আনসার সদস্য বাছাই কার্যক্রম | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৪ অক্টোবর, ২০২৩ ০০:০৬
নির্বাচন ও দুর্গাপূজায় দায়িত্ব পালনে বগুড়ায় শুরু হচ্ছে আনসার সদস্য বাছাই কার্যক্রম
ষ্টাফ রিপোর্টার

নির্বাচন ও দুর্গাপূজায় দায়িত্ব পালনে বগুড়ায়
শুরু হচ্ছে আনসার সদস্য বাছাই কার্যক্রম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং শারদীয়া দূর্গাপুজা উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষার্থে দায়িত্ব পালনের নিমিত্তে বগুড়ায় শুরু হচ্ছে আনসার ও ভিডিপি সদস্য বাছাই কার্যক্রম যা উপজেলা ভিত্তিক আগামী ৫ই অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ১১ ই অক্টোবর পর্যন্ত।

সোমবার বগুড়া জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট শেখ ফিরোজ আহমেদ বিভিএম-সেবা স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয় যা মঙ্গলবার মুঠোফোনে নিশ্চিত করেন এই কর্মকর্তা। তিনি জানান, দেশের সকল প্রয়োজনে আইন শৃঙ্খলা রক্ষার্থে আনসার ও ভিডিপি সদস্যরা নিজেদের সর্বোচ্চ ত্যাগ ও আন্তরিকতার সাথে কাজ করে থাকে। সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও শারদীয় দুর্গাপূজা রয়েছে তাই আগামী ৫ই অক্টোবর সারিয়াকান্দি ও দুপচাঁচিয়া উপজেলা, ৭ই অক্টোবর ধুনট ও নন্দীগ্রাম উপজেলা, ৯ অক্টোবর একদিনেই ৪টি উপজেলা যথাক্রমে গাবতলী, আদমদিঘী, শিবগঞ্জ ও সোনাতলা এবং সর্বশেষ ১১ই অক্টোবর বাকি ৪টি উপজেলা যথাক্রমে বগুড়া সদর, শেরপুর, কাহালু ও শাজাহানপুরে আনসার ও ভিডিপি সদস্য বাছাই কার্যক্রম চলবে নিজ নিজ উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে প্রতিদিন সকাল ১০ টা থেকে।
প্রতিবছর এই দায়িত্ব পালনে অনেক মানুষ আবেদন করেন তবে শেখ ফিরোজ আহমেদ বলেন, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে তবে বয়স অবশ্যই ১৮-৫৯ বছর হতে হবে। এছাড়াও বাছাই কার্যক্রমে অংশগ্রহণের জন্য প্রার্থীকে জাতীয় পরিচয়পত্র ও প্রশিক্ষণ সনদপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন