ফখর জামানের জন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা | Daily Chandni Bazar ফখর জামানের জন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২৩ ১৫:২০
ফখর জামানের জন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা
অনলাইন ডেস্ক

ফখর জামানের জন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ওপেনার ফখর জামান অসাধারণ একটা ইনিংস খেলেছেন। যার ওপর ভর করে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাকিস্তান জয় পেয়েছে। শুধু তাই নয়, টুর্নামেন্টে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ভালোভাবে টিকে রয়েছে পাকিস্তান।

অপরাজিত ১২৬ রানের টর্নেডো ইনিংস খলেছেন ফখর জামান। ৮১ বলে এই ইনিংসটি খেলতে তিনি আটটি বাউন্ডারির পাশাপাশি ১১টি ওভার বাউন্ডারি মেরেছেন। সেরা পুরস্কার পেয়েছেন । এখানে শেষ নয়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ ফখর জামানকে দশ লাখ রুপি অর্থ পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছেন।

ম্যাচের পর জাকা আশরাফ ফখর জামানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এ সময় জাকা আশরাফ বলেন, আমি আশা করছি তুমি পরবর্তী ম্যাচগুলোতেও ভালো ব্যাটিং করবে। বিশ্ব ক্রিকেটাঙ্গনে পাকিস্তানের সম্মানকে আরও উজ্জ্বল করবে।

এই ইনিংসটি খেলার পথে একাধিক রেকর্ডও গড়েছেন ফখর জামান। বিশ্বকাপে এটিই তার প্রথম সেঞ্চুরি। এই ইনিংসে সর্বাধিক ওভার বাউন্ডারি হাঁকানোরও কীর্তি গড়েছেন ফখর জামান। এই কীর্তি আগে ছিল শহীদ আফ্রিদির। ১৯৯৬ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে এক ইনিংসে তিনিও ১১টি ছক্কা মেরেছিলেন। এছাড়া বিশ্বকাপে পাকিস্তানের হয়ে দ্রুততম সেঞ্চুরিরও রেকর্ড গড়েছেন এই ওপেনার।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন