আইকনিক রেল স্টেশন ছেড়ে ঢাকার উদ্দেশ্যে ‘কক্সবাজার এক্সপ্রেস’ | Daily Chandni Bazar আইকনিক রেল স্টেশন ছেড়ে ঢাকার উদ্দেশ্যে ‘কক্সবাজার এক্সপ্রেস’ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১ ডিসেম্বর, ২০২৩ ১৪:৪১
আইকনিক রেল স্টেশন ছেড়ে ঢাকার উদ্দেশ্যে ‘কক্সবাজার এক্সপ্রেস’
অনলাইন ডেস্ক

আইকনিক রেল স্টেশন ছেড়ে ঢাকার উদ্দেশ্যে ‘কক্সবাজার এক্সপ্রেস’

ঢাকা-কক্সবাজার রুটে বাণিজ্যিক যাত্র শুরু করলো ‘কক্সবাজার এক্সপ্রেস’। কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি ছেড়ে যায়।

ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হওয়ায় পর্যটকসহ সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ ও উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। কক্সবাজারে পর্যটন শিল্পের জন্য তৈরি হয়েছে নতুন সম্ভাবনা। বিপুল সংখ্যক পর্যটক কক্সবাজার ভ্রমণে আসতে ইতোমধ্যে হোটেল বুকিং দিয়েছে। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত এই রুটে ট্রেনের সকল টিকেট অগ্রিম বিক্রি হয়ে গেছে।

শুরুর প্রথম দিন ছাড়াও ৯ ডিসেম্বর পর্যন্ত এ রুটের ট্রেনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। চাহিদা বাড়ায় ট্রেনের বগি ২১টি থেকে বাড়িয়ে ২৩টি করা হয়েছে। প্রতিবার যাত্রায় ট্রেনটি বহন করবে ৯শ যাত্রী।

স্টেশন মাস্টার জানান, এই রুটে আপাতত দু’টি ট্রেন চলাচল করবে। কক্সবাজার থেকে ট্রেন ছাড়বে বেলা সাড়ে ১২টায়। চট্টগ্রাম হয়ে এটি ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ১০ মিনিটে। অন্যদিকে ঢাকা থেকে ট্রেন ছাড়বে রাত সাড়ে ১০টায়। এটি কক্সবাজার পৌঁছাবে পরদিন সকাল ৭টা ২০ মিনিটে।

তিনি আরও জানান, ট্রেনে শীতাতপ নিয়ন্ত্রিত এসি চেয়ার আসন ৩৩০টি এবং নন এসি শোভন শ্রেণিতে আসন সংখ্যা ৪৫০। চট্টগ্রামের যাত্রীদের জন্য নির্ধারিত থাকবে দু’টি কোচ। এই রুটে এসি স্নিগ্ধা শ্রেণি ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৩২৫ টাকা। নন এসি শোভন শ্রেণির ভাড়া ৬৯৫ টাকা। কক্সবাজার থেকে চট্টগ্রামের ভাড়া এসি ৪৭০ টাকা এবং নন এসি ২৫০ টাকা।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন