থাইল্যান্ডে গাছের সঙ্গে ডাবল ডেকার বাসের ধাক্কা, নিহত ১৪ | Daily Chandni Bazar থাইল্যান্ডে গাছের সঙ্গে ডাবল ডেকার বাসের ধাক্কা, নিহত ১৪ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৫ ডিসেম্বর, ২০২৩ ১৪:৫৯
থাইল্যান্ডে গাছের সঙ্গে ডাবল ডেকার বাসের ধাক্কা, নিহত ১৪
অনলাইন ডেস্ক

থাইল্যান্ডে গাছের সঙ্গে ডাবল ডেকার বাসের ধাক্কা, নিহত ১৪

থাইল্যান্ডে গাছের সঙ্গে একটি ডাবল ডেকার বাসের ধাক্কা লেগে বড় ধরনের দুর্ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৪ জন প্রাণ হারিয়েছে। পুলিশ জানিয়েছে, ওই দুর্ঘটনায় আরও ৩২ জন আহত হয়েছে। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দূরপাল্লার ওই বাসটি ব্যাংকক থেকে দেশের দক্ষিণাঞ্চলের দিকে যাচ্ছিল। সোমবার রাত ১টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় বাসটিতে ৪৬ জন যাত্রী ছিল।

বাসটি রাজধানী ব্যাংককের সাউদার্থ বাস টার্মিনাল থেকে সোংখলার নাথাউয়ি জেলার দিকে যাচ্ছিল। পরে প্রাচুয়াপ খিরি খান প্রদেশের রাস্তা দিয়ে যাওয়ার সময় ডাবল ডেকার বাসটি ছিটকে পড়ে।

রাষ্ট্রীয় মালিকানাধীন বাস অপারেটর ট্রান্সপোর্ট কোম্পানি এক বিবৃতিতে জানিয়েছে, আহত সবাইকে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত করছে বাস কোম্পানি।

এদিকে বার্তা সংস্থা এএফপিকে পুলিশ জানিয়েছে, গাড়ি চালানোর আগে চালকের পর্যাপ্ত ঘুম হয়েছিল কি না এবং নিহতদের মধ্যে কোনো বিদেশি নাগরিক আছেন কি না তা খতিয়ে দেখছেন তারা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে, বিশ্বের সর্বোচ্চ সড়ক দুর্ঘটনার পরিসংখ্যানে থাইল্যান্ড শীর্ষে অবস্থান করছে। সেখানে প্রতি বছর ট্রাফিক দুর্ঘটনায় প্রায় ২০ হাজার মানুষের মৃত্যু হয়।

এর আগে গত জুলাই মাসে একটি দুর্ঘটনায় চারজন নিহত এবং আরও ৩৪ জন আহত হয়। তার আগে ২০১৪ সালে একটি বাস দুর্ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয় যাদের বেশির ভাগই স্কুল শিক্ষার্থী।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন