আদমদীঘিতে সাবেক ইউপি সদস্য সহ দুই জনের জেল | Daily Chandni Bazar আদমদীঘিতে সাবেক ইউপি সদস্য সহ দুই জনের জেল | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী, ২০২৪ ২২:২৩
আদমদীঘিতে সাবেক ইউপি সদস্য সহ দুই জনের জেল
সরকারি কাজে বাধা ও মাটি কাটার দায়ে
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ


আদমদীঘিতে সাবেক ইউপি সদস্য সহ দুই জনের জেল

বগুড়ার আদমদীঘিতে সরকারি নিয়মকে উপেক্ষা করে আবাদি জমিতে এস্কেভেটর দিয়ে মাটি কাটা ও সরকারি কাজে বাঁধা সৃষ্টির অপরাধে ছাতিয়ানগ্রাম ইউপির সাবেক ইউপি সদস্য নুর মোহাম্মাদ (৩৩) ও আসাদুজ্জামান (৬৫) নামের অপর একজনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট আদমদীঘির সহকারি কমিশনার (ভুমি) ফিরোজ হোসেন। গত শুক্রবার (২ ফেব্রুয়ারী) রাতে তাদের ভ্রাম্যমান আদালত এ আদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হলো, আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির কোমারপুর গ্রামের মনছুর রহমানের ছেলে সাবেক ইউপি সদস্য নুর মোহাম্মাদ ও পুশিন্দা কোলাদীঘি গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে আসাদুজ্জামান (৬৫)। 
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, আদমদীঘি উপজেলার পুশিন্দা মৌজায় আসাদুজ্জামানের আবাদি জমিতে সরকারি নিয়ম বহিভুত: সাবেক ইউপি সদস্য নুর মোহাম্মাদ টাকার বিনিময়ে এস্কেভেটর দিয়ে মাটি কেটে খনন করছিলেন। গত শুক্রবার সকালে বিষয়টি অবগত হওয়ার পর আদমদীঘির সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট  ফিরোজ হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ঘটনাস্থল পুশিন্দা মৌজায় অভিযান চালান। ভ্রাম্যমান আদালত প্রথমে সরকারি নিয়ম বহিভুত কাজ না করার জন্য সর্তক করেন। পরবর্তিতে তা উপেক্ষা করে পুনরায় মাটি কাটার কাজ চালিয়ে যায়। বিকেলে সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালত অভিযানে যান। অভিযানে সাবেক ইউপি সদস্য নুর মোহাম্মাদ ও আসাদুজ্জামান ভ্রাম্যমান আদালতকে সরকারি কাজে বাধা সৃষ্ঠি করলে ভ্রাম্যমান আদালত মাটি কাটা কাজ বন্ধ করে দেন এবং উল্লেখিত দুইজনকে আটক করে ভুমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন-২০২৩ এর (১৩) ধারামতে সাবেক ইউপি সদস্য নুর মোহাম্মাদকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড ও আসাদুজ্জামানকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। রাতেই দন্ডপ্রাপ্তদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন