বিইউজে’র নির্বাচনে রউফ সভাপতি রানা সাধারণ সম্পাদক | Daily Chandni Bazar বিইউজে’র নির্বাচনে রউফ সভাপতি রানা সাধারণ সম্পাদক | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী, ২০২৪ ২২:৩৯
বিইউজে’র নির্বাচনে রউফ সভাপতি রানা সাধারণ সম্পাদক
নিজস্ব প্রতিবেদক

বিইউজে’র নির্বাচনে রউফ সভাপতি
রানা সাধারণ সম্পাদক

বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিউজে) নির্বাচনে ‘দৈনিক কালের কণ্ঠ’-এর বগুড়া প্রতিনিধি জেএম রউফ সভাপতি এবং ‘দৈনিক করতোয়া’র সিনিয়র রিপোর্টার মাসুদুর রহমান রানা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার ওই দু’টি পদে ভোট গ্রহণ করা হয়। বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। মোট ৮১জন ভোটারের মধ্যে ৭৯জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। শ্রম অধিদপ্তর বগুড়ার শ্রম কর্মকর্তা শরীফুর রহমান নির্বাচন পর্যবেক্ষণ করেন।
ইতিপূর্বে অন্য ৪টি পদে ৬জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তারা হলেন সহ-সভাপতি পদে চপল সাহা (এটিএন নিউজ), যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রবীর মহন্ত  (দৈনিক কালের খবর), কোষাধ্যক্ষ পদে ইলিয়াস হোসেন (ভোরের দর্পণ) এবং নির্বাহী সদস্য পদে যথাক্রমে তানসেন আলম তালুকদার (বাংলা বুলেটিন) , নাজমুল হুদা নাসিম (যুগান্তর) ও সাবু ইসলাম  দৈনিক চাঁদণীবাজার) ।
বিইউজে’র নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান প্রদীপ ভট্টাচার্য্য শংকর জানান, শনিবার সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে দু’জন করে মোট ৪জন প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে দৈনিক কালের কণ্ঠের বগুড়া জেলা প্রতিনিধি জে এম রউফ পান ৫৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী দৈনিক সমকাল-এর বগুড়া ব্যুরোর স্টাফ রিপোর্টার এস এম কাওছার পেয়েছেন ২৬ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে দৈনিক করতোয়ার সিনিয়র রিপোর্টার মাসুদুর রহমান রানা পেয়েছেন ৫৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বেসরকারি টিভি চ্যানেল আরটিভি’র বগুড়া জেলা প্রতিনিধি জি. এম সজল পেয়েছেন ২০ ভোট।
ভোট গননা শেষে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ঠান্ডা আজাদের পরিচালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলঅদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)এর সহ-সভ্পাতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বিইউজে’র বিদায়ী কমিটির সভাপতি আমজাদ হোসেন মিন্টু, নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক। শুভেচ্ছা বক্তব্য রাখেন শ্রম অধিদপ্তর, বগুড়ার শ্রম কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন