রমজানে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না: পাটমন্ত্রী | Daily Chandni Bazar রমজানে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না: পাটমন্ত্রী | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১০ মার্চ, ২০২৪ ১৭:১৩
রমজানে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না: পাটমন্ত্রী
অনলাইন ডেস্ক

রমজানে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না: পাটমন্ত্রী

রমজান মাসে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। রোববার (১০ মার্চ) সকালে রাজধানীর শ্যামলী মাঠের সামনে রমজান উপলক্ষে মাসব্যাপী সুলভ মূল্যে নিত্যপ্রয়োজনী পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি দেন। বস্ত্র ও পাট মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

মন্ত্রী বলেন, যারা রমজান মাসে মানুষকে জিম্মি করে উপার্জনের পথ বেছে নিয়েছে তাদের আমি একটি সতর্কবাণী দিলাম-দলের সঙ্গে চ্যালেঞ্জ করে কেউ রেহাই পাবে না।

নানক বলেন, আমি স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী থাকাকালে বাজারের সম্পর্কে অবহিত ছিলাম। বাজার সম্পর্কে আমার ধারণা আছে। কুমিল্লা নিমসার বাজার থেকে আমরা যখন ১০ টাকা দিয়ে কৃষকের কাছ থেকে একটু ফুলকপি ক্রয় করি সেটি যখন কারওয়ান বাজার হয়ে নিউমার্কেট বা টাউন হল মার্কেট আসে তখন এটি ৫০ টাকা হয়ে যায়। কৃষক পেল ১০ টাকা, আর বিক্রি হলো ৫০ টাকা। মাঝখানে যে সুভংকরের ফাঁকি, যে বিরাট ব্যবধান, এটা আশ্চর্যজনক ব্যবধান।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বাজার দর নিয়ে বারবার সতর্ক করেছেন। বারবার কঠিন বার্তা দিচ্ছেন। তারপরও যারা বাজার দর নিয়ন্ত্রণে আনছে না, তাদের আমি শুধুমাত্র একটি চ্যালেঞ্জ দিয়েছি।

এ সরকারের পতন না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবে বলে বিএনপি নেতা মির্জা আব্বাসের বক্তব্যের জবাবে তিনি বলেন, এ কথা শুনতে শুনতে আমাদের কান জ্বালাপালা হয়ে গেছে। সাধারণ জনগণের কাছে এটি একটি হাস্যকর কথায় পরিণত হয়েছে। তাদের বাস্তবতা উপলব্ধি করতে হবে। লন্ডনের সুতার টানে বাংলাদেশের জনগণ কোনো ধ্বংসাত্মক কর্মকাণ্ডে যাবে না। জনগণের বিরুদ্ধে জনগণ যাবে না। জনগণ শেখ হাসিনা পাশে আছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন