মহিপুরে জলাবদ্ধতা নিরসনে কৃষকের মানববন্ধন | Daily Chandni Bazar মহিপুরে জলাবদ্ধতা নিরসনে কৃষকের মানববন্ধন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩ আগস্ট, ২০২৪ ১৭:৪০
পটুয়াখালী জেলা
মহিপুরে জলাবদ্ধতা নিরসনে কৃষকের মানববন্ধন
কলাপাড়া, পটুয়াখালী সংবাদদাতাঃ

মহিপুরে জলাবদ্ধতা নিরসনে কৃষকের মানববন্ধন

পটুয়াখালীর মহিপুরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের মানববন্ধন। ৩ আগস্ট, ২০২৪; ছবি: এ এম মিজানুর রহমান বুলেট, সংবাদদাতা।

পটুয়াখালীর মহিপুরে  জলাবদ্ধতা নিরসনের দাবিতে ক্ষতিগ্রস্ত কৃষকরা মানববন্ধন কর্মসূচী পালন করে। 
 ৩ আগস্ট শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মহিপুর থানার  ডালবুগঞ্জ ইউনিয়নের খাপড়াভাঙ্গা গ্রামের জলকপাট এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্থানীয় শতাধিক কৃষক মানববন্ধনে অংশগ্রহণ করেন।
কৃষকের দাবি, পাউবো'র ৪৭/৪ নং পোল্ডারের দক্ষিণ খাপড়াভাঙ্গা বেড়িবাঁধ নির্মাণের সময় একটি ছোট্ট জলকপাট নির্মাণ করা হয়। যা দিয়ে বর্ষা মৌসুমে ১০-১৫ হাজার হেক্টর জমির পানি নিষ্কাশন হয় না। এতে প্রতি বর্ষা মৌসুমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে কৃষকের বীজতলা সহ ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। এলাকার মাছের ঘের তলিয়ে যায়। কৃষকরা জানান, পুরানো ছোট জলকপাট ভেঙ্গে বড় একটি জলকপাট নির্মাণ করলে কৃষকরা জলাবদ্ধতা থেকে মুক্তি পাবেন।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকের স্বার্থে সরেজমিনে গিয়ে  জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।