নাগেশ্বরীতে বেকার নারীদের কর্মসংস্থানের আলো ছড়াচ্ছে বিকাশ সাধন প্রকল্প | Daily Chandni Bazar নাগেশ্বরীতে বেকার নারীদের কর্মসংস্থানের আলো ছড়াচ্ছে বিকাশ সাধন প্রকল্প | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩০ আগস্ট, ২০২৪ ২২:৩০
নাগেশ্বরীতে বেকার নারীদের কর্মসংস্থানের আলো ছড়াচ্ছে বিকাশ সাধন প্রকল্প
সংবাদদাতা, নাগেশ্বরী, কুড়িগ্রামঃ

নাগেশ্বরীতে বেকার নারীদের কর্মসংস্থানের আলো ছড়াচ্ছে বিকাশ সাধন প্রকল্প

কুড়িগ্রামের নাগেশ্বরীতে বিকাশ সাধন প্রকল্পের আওতায় বেকার নারীদের কর্মসংস্থান তেরীতে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। ছবি- সংবাদদাতা, নাগেশ্বরী, কুড়িগ্রাম।

কুড়িগ্রামের নাগেশ্বরীতে বেকার  যুব ও অসহায় মহিলাদের কর্মক্ষম ও সাবলম্বী করার লক্ষ্যে সংস্থার স্থানিয় কর্মকতার্ ও বিভিন্ন ট্রেডের প্রশিক্ষকদের কঠিন প্ররিশ্রমের মধ্যে দিয়ে সুষ্ঠ ভাবে পরিচালিত হচ্ছে তৃর্ণমুল পযার্য়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প, জাতীয় মহিলা সংস্থা নাগেশ্বরী শাখা। উক্ত প্রকল্পটি ২০২১ সাল থেকে নাগেশ্বরী উপজেলা পয়ার্য়ে ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং ,ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যাজেমেন্ট,ও বিজনেস ম্যানেজন্টে এ্যান্ড ই—কমার্স, ৫টি ট্রেডে প্রায় ২হাজারের অধিক জন অসহায়, বেকার যুব নারী প্রশিক্ষনার্থী প্রশিক্ষন নিয়ে স্বাবলম্বী হয়েছে। জাতীয় মহিলা সংস্থা নাগেশ্বরী শাখার প্রশিক্ষন কর্মকতার্ তোফাজ্জল হোসেনের পরিচালনায় বিজনেস এ্যান্ড ই—কমার্সের প্রশিক্ষক তোফাজ্জল হুসাইনের সার্বিক সহযোগীতায়, সুন্দর ও সুষ্ঠ ভাবে অনলাইনে আবেদনের পর মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রশিক্ষণার্থীর যাচাই বাচাই করে তাদেরকে নিয়মিত প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষন নিয়ে অনেকে তাদের নিজ নিজ উদ্যোগে বাড়ীতে কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহন করে, নিজের পায়ে দারিয়ে এখন সংষার চালাচ্ছে, বেশ ভালই চলছে সাবলম্বি হয়েছে হাজার হাজার অসহায় ও বেকার যুব নারী বলে জানান প্রশিক্ষন প্রাপ্ত নারীরা।