আন্দোলনে ব্যর্থ হলে শিক্ষার্থীদের আয়নাঘরে পাঠিয়ে দিতো হাসিনা : সমন্বয়ক মাহিন সরকার | Daily Chandni Bazar আন্দোলনে ব্যর্থ হলে শিক্ষার্থীদের আয়নাঘরে পাঠিয়ে দিতো হাসিনা : সমন্বয়ক মাহিন সরকার | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:৩৭
আন্দোলনে ব্যর্থ হলে শিক্ষার্থীদের আয়নাঘরে পাঠিয়ে দিতো হাসিনা : সমন্বয়ক মাহিন সরকার
জেলা সংবাদদাতা, নওগাঁঃ

আন্দোলনে ব্যর্থ হলে শিক্ষার্থীদের আয়নাঘরে পাঠিয়ে দিতো হাসিনা : সমন্বয়ক মাহিন সরকার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের নামের তালিকা করেছিলো গোয়েন্দা বিভাগ। আন্দোলনে ব্যর্থ হলে শিক্ষার্থীদের আর দেখা যেতো না। টার্গেট করে সবাইকে আয়ানাঘরে পাঠিয়ে দিতো ফ্যাসিস্ট শেখ হাসিনা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় নওগাঁ শহরের এটিম মাঠে আয়োজিত ছাত্র—নাগরিক মতবিনিময় সভায় বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মাহিন সরকার বলেন, আমাদের ভাইয়েরা এখনো কবরে শুয়ে আছে। বিচার বহিভূর্ত প্রতিটা হত্যাকান্ডের বিচার করতে হবে। খুনি হাসিনা হুট করে আবারো বাংলাদেশে ঢুকতে চায়। সেটা হলে রক্ত দিয়ে অর্জিত দ্বিতীয় স্বাধীনতা ব্যর্থ হয়ে যাবে। তাই নিজেদের মাঝে বিভেদ সৃষ্টি না করে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শহীদ ও আহত পরিবারের পাশে দাঁড়াতে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, যারা সন্তান হারিয়েছেন এক্যবদ্ধভাবে সকলে তাঁদের পরিবারের পাশে দাঁড়াবেন। কথা দিচ্ছি শহীদ ও আহত প্রত্যেক পরিবারের পাশে থাকবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। প্রশাসনের ভাইদের প্রতি অনুরোধ এসব পরিবারকে নিরাপত্তা দেবেন।

সমন্বয়ক মাহিন সরকার আরও বলেন, রাষ্ট্র সংস্কারের জন্য ঐক্যবদ্ধ বাংলাদেশ গড়তে হবে। সেটা করতে না পারলে অন্য কোনো ফ্যাসিস্টের হাতে আবারো ক্ষমতা চলে যাবে। এতো ত্যাগের বিনিময়ে পাওয়া দ্বিতীয় স্বাধীনতা অন্য কেউ খেয়ে ফেলবে। ঠিক যেমন খেয়ে ফেলেছিলো ১৯৭১ সালে। তাই রাষ্ট্র সংস্কারের সৈনিক আজকের শিক্ষার্থী ভাই—বোনেরা নিজেদের প্রস্তুত করুন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে রাজশাহী বিভাগীয় ছাত্র নাগরিক মৈত্রী সফরের সদস্য কুররাতুল আইন কানিজ, সাইফুল ইসলাম, আহসান লাবিব প্রমূখ বক্তব্য রাখেন।

এসময় শিক্ষার্থীদের সমস্বরে ফ্যাসিস্ট হাসিনা বিরোধী নানা স্লোগান দিকে দেখা যায়। মতবিনিময় সভায় ছাত্র—জনতার অভ্যুত্থানে নওগাঁ জেলায় নিহত ও আহত পরিবারের সদস্যসহ জেলা ও উপজেলার সমন্বয়ক, শিক্ষার্থী, অভিভাবক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।