রাজশাহীর শীর্ষ সন্ত্রাসী রুবেলের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর | Daily Chandni Bazar রাজশাহীর শীর্ষ সন্ত্রাসী রুবেলের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০১:২৫
রাজশাহীর শীর্ষ সন্ত্রাসী রুবেলের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর
জেলা সংবাদদাতা, রাজশাহীঃ

রাজশাহীর শীর্ষ সন্ত্রাসী রুবেলের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর

রাজশাহী মহানগরীর শীর্ষ সন্ত্রাসী ও যুবলীগের নেতা জহিরুল ইসলাম রুবেলের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে তাকে কুমিল্লার দাউদকান্দি থেকে গ্রেফতার করে র‌্যাব। সেখান থেকে রাজশাহীতে নিয়ে এসে তাকে আদালতে তোলা হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক ফয়সল তারেক রিমান্ড মঞ্জুর করেন। বোয়ালিয়া থানা পুলিশ রুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেছিল।

সরকার পতনের আগে রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় রুবেলের নেতৃত্বে শিক্ষার্থীদের মিছিলে গুলি চালানো হয়। ওইদিন তিনি দুই হাতে দুই পিস্তল নিয়ে গুলি চালান। ওইদিনই তার দুই হাতে গুলি চালানোর ভিডিও ভাইরাল হয়। রাজশাহীতে তার বিরুদ্ধে দুটি হত্যা মামলা হয়েছে।

বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, র‌্যাব রুবেলকে শুক্রবার রাতে গ্রেফতার করে শনিবার রাতে নিয়ে আসে। রোববার সকালে আমাদের বুঝিয়ে দেওয়া হলে তাকে আদালতে নিয়ে গিয়ে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। তার নামে বোয়ালিয়া থানায় হত্যা, হত্যার চেষ্টা, অস্ত্র লুট ও বিস্ফোরক দমন আইনে চারটি মামলা রয়েছে। এই চারটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। ছাত্র শিবিরের নেতা আলী রায়হান হত্যা মামলায় তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এখন থানা হেফাজতে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে , ৫ই আগস্ট যুবলীগ নেতা জহিরুল ইসলাম রুবেল রাজশাহী নগরীর আলুপট্টি মোড়ে হেলমেট পরে দুই হাতে দু'টি অস্ত্র নিয়ে ছাত্র-জনতার ওপর গুলি করতে দেখা যায়। তার সঙ্গে আরও তিনজনকেও অস্ত্র হাতে গুলি করতে দেখা গেছে। ওই সময় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও অস্ত্র নিয়ে মহড়া দেন।

উল্লেখ্য, নিজ এলাকা ছাড়াও নগরীর বেশ কয়েকটি এলাকায় রুবেলের ছিল দুর্ধর্ষ ক্যাডার বাহিনী ও শক্তিশালী মাদক সিন্ডিকেট। এ ক্যাডার বাহিনীর মাধ্যমে জমি দখল, মাদক, জুয়া, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ সবকিছু নিয়ন্ত্রণ করতেন রুবেল। হাফডজন মামলার আসামি হয়েও ২০২৩ সালে সিটি করপোরেশন নির্বাচনে হলফনামায় তথ্য গোপন করে প্রার্থী হন তিনি।