বগুড়ায় সমকাল সুহৃদ সমাবেশের বৃক্ষরোপ | Daily Chandni Bazar বগুড়ায় সমকাল সুহৃদ সমাবেশের বৃক্ষরোপ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০২:০২
বগুড়ায় সমকাল সুহৃদ সমাবেশের বৃক্ষরোপ
নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় সমকাল সুহৃদ সমাবেশের বৃক্ষরোপ

পরিবেশের ভারসাম্য রক্ষায়  বগুড়ায় ৪ শতাধিক ফলজ, বনজ, ঔষধি ও সৌন্দর্য্যবর্ধক বৃক্ষরোপণ ও শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেছে সমকাল সুহৃদ সমাবেশ।
সবুজের সমারোহে নির্মল দেশ গড়ার লক্ষ্যে রবিবার সকালে সদরের সাবগ্রাম কুদরতিয়া উচ্চ বিদ্যালয়ে এই বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
আয়োজন প্রসঙ্গে সমকাল সুহৃদ সমাবেশ বগুড়া জেলা শাখার সভাপতি আবু মোত্তালিব মানিক বলেন, আমাদের দেশে একসময় পর্যাপ্ত পরিমাণ বন থাকলেও এখন অনেক কমে এসেছে যার ফলে প্রতিবছরই বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় ও দুর্যোগ মোকাবিলায় গাছ লাগানোর কোন বিকল্প নেই। তাই নতুন প্রজন্মদের সচেতন হতে হবে সেই সাথে সবাইকে সঠিক সময়ে পরিচর্যা সহকারে বেশি বেশি গাছ লাগাতে হবে। 
এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক সরকার বলেন, বন উজার, বৃক্ষ নিধন ও জলবায়ু পরিবর্তনের ফলে গ্রীষ্মকালে অসহনীয় তাপ ও আবহাওয়ার ব্যাপক পরিবর্তনে জনজীবনে এর নেতিবাচক প্রভাব পড়ছে। তাই আবহাওয়া অনুকূলে রাখতে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসীম। তার প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ ও বিতরণের মতো ইতিবাচক কর্মসূচি বাস্তবায়ন করায় তিনি সমকাল সুহৃদ সমাবেশের সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। 
সুহৃদ বৃক্ষরোপণ উৎসবে এসময় উপস্থিত ছিলেন দৈনিক সমকালের বগুড়া ব্যুরো প্রধান এসএম কাওসার, সমকাল সহৃদ সমাবেশ বগুড়া জেলা কমিটির সভাপতি আবু মোত্তালিব মানিক, সহ-সভাপতি যথাক্রমে সাজিয়া আফরিন সোমা, শেখর রায় ও সিরাজ উদ্দিন, সাধারণ সম্পাদক আসলাম হোসাইন, সহ-সাধারণ সম্পাদক মিজু হাবিব, যুগ্ম সাধারণ সম্পাদক সোহানুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি সিজান, সহ-দপ্তর সম্পাদক আব্দুর রউফ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু হাসান, প্রচার ও প্রকশনা সম্পাদক রিগান হোসেন, নির্বাহী সদস্য শাহনেওয়াজ শাওন, হুমাইরা খাতুন, আফিয়া নাজনীন রিমি, মাসুদ রানা, মেহেদী হাসান মানিকসহ শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।