বগুড়ায় বিএনপির সমাবেশে দুটি ককটেল বিস্ফোরণ, আহত ২ | Daily Chandni Bazar বগুড়ায় বিএনপির সমাবেশে দুটি ককটেল বিস্ফোরণ, আহত ২ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০২:১০
বগুড়ায় বিএনপির সমাবেশে দুটি ককটেল বিস্ফোরণ, আহত ২
নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় বিএনপির সমাবেশে দুটি ককটেল বিস্ফোরণ, আহত ২

ছবি- © dailymessenger

বগুড়ার নন্দীগ্রামে ভাটরা ইউনিয়ন বিএনপির সমাবেশে দুটি ককটেল বিস্ফোরণে দুই ছাত্রদল নেতা আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নন্দীগ্রাম উপজেলার কুমিড়া পন্ডিতপুকুর বাজার সংলগ্ন স্কুলমাঠে দূর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ঘটায়। আওয়ামী লীগের নেতাকর্মীরা এই ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছে বিএনপি। আহত উপজেলা ছাত্রদলের সহ সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাসুদ রানাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে আরেকজন বাড়ি ফিরে গেছে। 

 

এর আগে বিকেল চারটার দিকে ভাটরা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সমাবেশ শুরু হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশারফ হোসেন। 

উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান তারেক জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সাংগঠনিক সমাবেশ শেষ হওয়ার পরপরই নেতাকর্মীদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটে। স্কুল মাঠে বিকট শব্দে দুটি বিস্ফোরণ হলে নেতাকর্মীরা জীবন বাঁচাতে ছোটাছুটি করে। এছাড়া উপজেলা ছাত্রদলের দুই নেতা আহত হয়েছে। স্কুল মাঠ সংলগ্ন টাইগার ক্লাবের সামনে থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে কুমিড়া পুলিশ। ঘটনার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত বলে অভিযোগ করেন বিএনপির সাবেক এমপি আলহাজ্ব মোশারফ হোসেন। 

এদিকে শেখ হাসিনার পতনের পর থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা, সাধারণ সম্পাদক আনিছুর রহমানসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতারা আত্মগোপনে থাকায় কারো মন্তব্য পাওয়া যায়নি। 

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আজমগীর হোসাইন আজম বলেন, দূর্বৃত্তদের নিক্ষেপ করা ককটেলের মধ্যে দুটি বিস্ফোরণ ঘটেছে। একটি অবিস্ফোরিত হাতবোমা পাওয়া গেছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।