রংপুরে নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের পতাকা মিছিল অনুষ্ঠিত | Daily Chandni Bazar রংপুরে নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের পতাকা মিছিল অনুষ্ঠিত | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:৫১
রংপুরে নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের পতাকা মিছিল অনুষ্ঠিত
নিজস্ব সংবাদদাতা, রংপুরঃ

রংপুরে নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের পতাকা মিছিল অনুষ্ঠিত

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদ থেকে নন—নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণপূর্বক উক্ত পদগুলোতে যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন নার্সদের পদায়নের এক দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে  রংপুরে নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের পতাকা মিছিল ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১ টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে উক্ত কর্মসূচি পালিত হয়।
এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদ থেকে নন—নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণপূর্বক উক্ত পদগুলোতে যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন নার্সদের পদায়নের এক দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আমরা গত ৯ সেপ্টেম্বর হতে শুরু করে ১১—১২ সেপ্টেম্বর দেশব্যাপী যৌক্তিক আন্দোলন করেছি। এরই ধারাবাহিকতায় রোগীর সেবা বিঘ্ন না করে পুনঃনির্ধারিত কর্মসূচি মোতাবেক নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ঘেরাও এবং বাংলাদেশের সকল স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান (মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বাংলাদেশের সকল নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় বেলা ১১টা—১২টা পর্যন্ত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্বতঃস্ফূর্তভাবে "পতাকা মিছিল" কর্মসূচি পালন করেছি।
সরকার বাহাদুরকে তারা কর্মসূচি থেকে জানান আমাদের যৌক্তিক এক দফা দাবি আদায় না হলে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।
পতাকা মিছিলে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নার্স ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের রংপুর বিভাগীয় সমন্বয়ক আশরাফুল ইসলাম, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মোখলেছার রহমান, সেতারা পারভীন, আইয়ুব আলী, ফিরোজা আক্তার প্রমূখ।