বগুড়ার ধুনটে ভগ্নদশা পাকা সড়কের মাঝে বিছানো হয়েছে ইট! ভোগান্তি চরমে | Daily Chandni Bazar বগুড়ার ধুনটে ভগ্নদশা পাকা সড়কের মাঝে বিছানো হয়েছে ইট! ভোগান্তি চরমে | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:২৩
বগুড়ার ধুনটে ভগ্নদশা পাকা সড়কের মাঝে বিছানো হয়েছে ইট! ভোগান্তি চরমে
ইমরান হোসেন ইমন, ধুনট, বগুড়াঃ

বগুড়ার ধুনটে ভগ্নদশা পাকা সড়কের মাঝে বিছানো হয়েছে ইট! ভোগান্তি চরমে

ধুনট উপজেলা সদর থেকে বগুড়া জেলা সদরে যাতায়াতে দ্বিতীয় বাইপাস সড়ক হিসেবে পরিচিত ধুনট—সোনাহাটা সড়ক। কিন্তু ভগ্নদশা এই পাকা সড়ক মেরামত না করেই সেখানে ৭টি স্থানে পিস ঢালাইয়ের পরিবর্তে ইট বিছানো হয়েছে। এতে জনগুরুত্বপূর্ণ এই সড়কটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

ধুনট—সোনাহাটা সড়কের সিএনজি চালক ইমান আলী জানান, জনগুরুত্বপূর্ণ ধুনট—সোনাহাটা সড়কের ভগ্নদশা ৭টি স্থান মেরামত না করেই পিস ঢালাইয়ের পরিবর্তে সেখানে ইট বিছানো হয়েছে। একারনে এই সড়কে প্রতিদিন হাজারো মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এই সড়কের নলডাঙ্গা গ্রামের আব্দুর রশিদ জানান, এই সড়কটির দু’পাশের বাড়ি—ঘরের পানি নিষ্কাশন হওয়ায় সড়কটির বিভিন্ন স্থানে ভেঙ্গে যায়। কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠান ধুনট—সোনাহাটা সড়কের ধুনট থানা মোড় থেকে ছোট এলাঙ্গী পর্যন্ত ৭টি ভগ্নদশা অবস্থা রেখেই মেরামত কাজ সম্পন্ন করে। পরবর্তীতে পাকা সড়কের মাঝে মাঝে ভগ্নদশা ৭টি পয়েন্টে পিস ঢালাইয়ের পরিবর্তে সেখানে ইট বিছানো হয়। তবে বৃষ্টির মধ্যে ইট বিছানো এই সড়কে দূর্ঘটনা বেড়েই চলছে।

ধুনট সদর ইউপি চেয়ারম্যান মাসুদ রানা বলেন, ২০২২ সালের দিকে ধুনট—সোনাহাটা সড়কটি মেরামত করা হয়। কিন্তু ধুনট সদরের পাকুরিহাটা থেকে ছোট এলাঙ্গী পর্যন্ত পাকা সড়কের মাঝে ভেঙ্গে যাওয়া ৭টি স্থানে পিস ঢালাইয়ের পরিবর্তে সেখানে ইট বিছানো হয়। পাকা সড়কের মাঝে মাঝে কয়েক মিটার করে ইট বিছানোর কারনে অসুস্থ রোগী পরিবহনেও ভোগান্তি পোহাতে হচ্ছে।  সড়ক ও জনপথ বিভাগের লোকজন তাদের ইচ্ছে মতো কাজ করে চলে গেছে। আর একারনে এই সড়কে দূর্ঘটনা বাড়ছে।