সেনাবাহিনী রাজনৈতিক প্রক্রিয়ায় হস্তক্ষেপ করবে না: ওয়াকার-উজ-জামান | Daily Chandni Bazar সেনাবাহিনী রাজনৈতিক প্রক্রিয়ায় হস্তক্ষেপ করবে না: ওয়াকার-উজ-জামান | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:২১
সেনাবাহিনী রাজনৈতিক প্রক্রিয়ায় হস্তক্ষেপ করবে না: ওয়াকার-উজ-জামান
অনলাইন ডেস্ক

সেনাবাহিনী রাজনৈতিক প্রক্রিয়ায় হস্তক্ষেপ করবে না: ওয়াকার-উজ-জামান

বাংলাদেশের সেনাবাহিনী প্রধান বলেছেন নির্বাচন যাতে আগামী ১৮ মাসের মধ্যে হতে পারে, সেজন্য গুরুত্বপূর্ণ সংস্কার সম্পন্ন করতে ‘পরিস্থিতি যাই হোক না কেন’, তিনি মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তবর্তী সরকারকে সমর্থন দিয়ে যাবেন।

“আমি তার পাশে থাকবো। যা-ই হোক না কেন। যাতে করে তিনি তার কর্মসূচি সফল করতে পারেন,” বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে বলছিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান।

তার মতে, দেড় বছরের মধ্যেই গণতান্ত্রিক প্রক্রিয়ায় উত্তরণ হওয়া উচিত এবং সেনাবাহিনী রাজনৈতিক প্রক্রিয়ায় কোনও হস্তক্ষেপ করবে না।

বাংলাদেশে তীব্র গণআন্দোলনের মুখে গত পাঁচই অগাস্ট শেখ হাসিনার সরকারের বিদায়ের পর সেনাবাহিনীর সমর্থন নিয়ে সরকার গঠন করেন মি. ইউনূস। তারপর থেকে অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি দ্রুততর সময়ের মধ্যে নির্বাচন দাবি করে আসছে।

সেনাপ্রধান ১৮ মাসের মধ্যে নির্বাচনের বিষয়ে যে মন্তব্য করেছেন সে বিষয়ে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিবিসি বাংলাকে বলেছেন নির্বাচন যৌক্তিক সময়ের মধ্যেই হওয়া উচিৎ।