রংপুরে পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন কর্মসূচি পালন | Daily Chandni Bazar রংপুরে পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন কর্মসূচি পালন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১ অক্টোবর, ২০২৪ ০১:০৬
রংপুরে পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন কর্মসূচি পালন
নিজস্ব সংবাদদাতা, রংপুরঃ

রংপুরে পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন কর্মসূচি পালন

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক নিম্নমানের বিদ্যুতিক মালামাল ক্রয় ও সরবরাহ, প্রয়োজনীয় মালামাল ও জনবলের কৃত্রিম সংকট তৈরি করে গ্রাহক পর্যায়ে কৃত্রিম সংকট তৈরি করে গ্রাহক পর্যায়ে বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়ে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা—কর্মচারীগণকে হয়রানি করার প্রতিবাদে এবং গ্রাহক প্রান্তে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য দ্বৈতনীতি পরিহারপূর্বক বিআরইবি—পিবিএস একীভূতকরণসহ অভিন্ন চাকুরী বিধি প্রনয়ণ ও সকল চুক্তিভিত্তিক/অনিয়মিত কর্মচারীদের চাকুরী নিয়মিতকরণের দাবি দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে রংপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করেন। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে রংপুর জেলা প্রশাসন কার্যালয় চত্বরে সারাদেশব্যাপী বৈষম্য থেকে মুক্তিকামী পল্লী বিদ্যুৎ সমিতির ৪৫ হাজার কর্মকর্তা—কর্মচারীর আয়োজনে রংপুরে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
মানববন্ধন সূত্রে জানা যায়, বিগত কয়েক মাস যাবত প্রয়োজনীয় মালামাল ক্রয় ও সরবরাহের ব্যবস্থা না করে কৃত্রিম সংকট সৃষ্টি করছে। যে কারণে মাঠ পর্যায়ে পল্লী বিদ্যুৎ সমিতিগুলো মালামালের অভাবে (মিটার,  ট্রান্সফরমার, তার ইত্যাদি) নতুন সংযোগসহ সঠিকভাবে গ্রাহক সেবা প্রদান করতে পারছে না। আরইবি কর্তৃক নিম্নমানের মালামাল সরবরাহ এবং প্রয়োজনীয় জনবল ও যানবাহনের ব্যবস্থা না করার কারণে গ্রাহক সেবা বিঘ্নিত হচ্ছে। ভুক্তভোগী হচ্ছেন গ্রাহক এবং সমিতির কর্মকর্তা কর্মচারী। যার ফলে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪৫ হাজার কর্মকর্তা—কর্মচারীর মনে আরইবি'র প্রতি তীব্র ক্ষোভ ও চরম অসন্তোষ বিরাজমান।
তাই পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বঘোষণা অনুযায়ী আগামী ০১ অক্টোবর, ২০২৪ তারিখ থেকে বাপবিবোর্ডের সাথে পল্লী বিদ্যুৎ সমিতির সকল ধরনের যোগাযোগ, তথ্য সরবরাহ (০২ দফা বাস্তবায়ন সংক্রান্ত বিষয়াদি ব্যতীত) থেকে বিরত থাকার জন্য পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বৈষম্য, শোষণ, নির্যাতন ও নিপীড়ন থেকে পল্লী বিদ্যুৎ সমিতির মুক্তি এবং দেশের ১৪ কোটি মানুষের নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সেবা প্রাপ্তির অধিকার নিশ্চিতের লক্ষ্যে বর্ণিত কর্মসূচি পালিত হবে।
এ সময় রংপুরের পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা—কর্মচারীরা উপস্থিত ছিলেন।