বগুড়ায় বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স'র কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট | Daily Chandni Bazar বগুড়ায় বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স'র কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২ অক্টোবর, ২০২৪ ০১:২০
বগুড়ায় বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স'র কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট
নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স'র কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

বগুড়ায় বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদের সরকারি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং সার্ভেয়িং পদে কর্মরতদের বিভিন্ন দাবীতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে।
 
এতে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং সার্ভেয়িং পদে কর্মরতদের বেতন স্কেল ১০তম গ্রেড ও ২য় শ্রেনীর পদ মর্যাদায় উন্নীতকরণ এবং ১৯৯৪ সালে তৎকালিন সরকারের ১৬৪ নং প্রজ্ঞাপন বাস্তবায়নের দাবীতে বগুড়ায় বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সংগঠন থেকে বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের লক্ষ্যে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট এর ডাক দেয়া হয়।
 
উক্ত কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলা ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত টান ৩ ঘন্টার এই অবস্থান ধর্মঘটটি চলতে থাকে। এসময় বাংলাদেশ ম্যানেজমেন্ট কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও জেলা কমিটির নেতৃবৃন্দ,বাংলাদেশ সেটেলমেন্ট সার্ভেয়ার কমিটির কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দ,বাংলাদেশ রেলওয়ে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি,সড়ক বিভাগ বগুড়া,স্থানীয় সরকার বিভাগ বগুড়া,পানি উন্নয়ন বিভাগ বগুড়া ডিপ্লোমা সার্ভে ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন জেলার নেতৃবৃন্দ,পৌরসভা ডিপ্লোমা সার্ভে অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ,ছাত্র প্রতিনিধি সহ বিভিন্ন দপ্তরের সার্ভেয়ারগন উক্ত সংগঠনের ধর্মঘটে নেতা ও সদস্যরা অংশ গ্রহণ করেন। আগামীকালও এই কর্মসূচী পালন করবে বলে জানায় তারা।
 
এই কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটে উপস্থিত বক্তব্য রাখেন-সাইফুল ইসলাম যুগ্ম সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ ম্যানেজমেন্ট সার্ভেয়ার এসোসিয়েশন কেন্দ্র কমিটি,ঢাকা ও শাকিলা পারভীন স্থানীয় সরকার বিভাগের জেলা প্রতিনিধি,বগুড়া প্রমূখ।