বগুড়া সদরের শেখেরকোলায় খাদ্যবান্ধব কর্মসুচির ৫৪০ কেজি চাল জব্দ আটক ২ | Daily Chandni Bazar বগুড়া সদরের শেখেরকোলায় খাদ্যবান্ধব কর্মসুচির ৫৪০ কেজি চাল জব্দ আটক ২ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩ অক্টোবর, ২০২৪ ০১:৫৩
বগুড়া সদরের শেখেরকোলায় খাদ্যবান্ধব কর্মসুচির ৫৪০ কেজি চাল জব্দ আটক ২
উপজেলা সংবাদদাতা, মহাস্থান, বগুড়াঃ

বগুড়া সদরের শেখেরকোলায় খাদ্যবান্ধব কর্মসুচির ৫৪০ কেজি চাল জব্দ আটক ২

সোমবার ৩০ সেপ্টেম্বর রাতে বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের তেলিহারা দক্ষিণপাড়া গ্রামের ৬ নম্বর ওয়ার্ড থেকে বাংলাদেশ সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির ৫৪০ কেজি চাল ও ১০৭ টি খালি বস্তা, কালোবাজারির মাধ্যমে পাচারকালে স্থানীয় জনতা কতৃক সিএনজি চালক সহ পাচারকারীকে আটক কর হয় ।
 
জানা গেছে, সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের তেলিহারা দক্ষিণপাড়া গ্রামের ৬ নম্বর ওয়ার্ড থেকে, বাংলাদেশ সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির ৫৪০ কেজি চাল ও বস্তা বদল করে কালোবাজারির মাধ্যমে পাচারকালে স্থানীয় জনতা কতৃক আটকে রেখে, শেখেরকোলা ইউপি চেয়ারম্যান ( ভারপ্রাপ্ত) প্যানেল ২ আব্দুল করিম আলেফ মোঃ নতুন সরকারকে খবর দেওয়া হয়।
 
 ইউপি চেয়ারম্যান তাৎক্ষনিক বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভিনকে অবহিত করেন। নির্বাহী কর্মকর্তা চেয়ারম্যানকে জব্দকৃত চাল এবং আটকৃতদেরকে ইউনিয়ন পরিষদে আটকে রাখতে বলেন।
 
চেয়ারম্যান সাহেব গ্রাম পুলিশকে ডেকে জব্দকৃত চাল, খালি বস্তা ও
পাচারকারী শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের সদর উদ্দিনের পুত্র শাহ আলম ও সিএনজি চালককে ইউনিয়ন পরিষদে আটকে রাখেন। 
 
এরপর বগুড়া সদর থানার এসআই ফিরোজ আহমেদ সঙ্গীয় ফোর্স নিয়ে পরিষদ ভবনে এসে গ্রাম পুলিশকে সঠিকভাবে পাহারা দিতে বলেন। এবং সেনাবাহিনীর টিম আসার খবর দিয়ে চলে যান।
 
এব্যাপারে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নতুন সরকার বলেন, স্বানীয় লোকজন আমাকে মোবাইলে বলে তেলিহারা দক্ষিণপাড়া থেকে আমরা সরকারি চাল ধরেছি, আপনি আসেন। আমি দ্রুত গিয়ে দেখি সিএনজি বোঝাই চাল। তখন গ্রাম পুলিশকে খবর দেই ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে জানানো হয়। তিনি আমাকে চাল সহ আটককৃতদেরকে আমার ইউনিয়ন পরিষদে আটকে রাখতে বলেন। উনি পরেরদিন এসে ব্যবস্থা নিবেন বলে জানান।
 
চাল পাচারকারী শাহ আলমকে জিঙ্গেস করলে সে বলে আমি একজন ধান- চাল ব্যবসায়ী। আমাকে এখানকার মেম্বার তাজুল ডেকেছিলো আমি তার কাছ থেকেই চাল ক্রয় করেছি। আমার ক্রয় করা চাল নিয়ে যাওয়ার পথে লোকজন আমাকে আটকিয়ে রেখেছে। 
 
শেখেরকোলা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য তাজুল ইসলামের কাছে মোবাইলে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি ৬ নম্বর ওয়ার্ডের বারবার নির্বাচিত মেম্বার। আমি কোনো প্রকার সরকারি চাল ক্রয় করিনি। কোনো কুচক্রী মহল আমার মানসম্মান ক্ষুন্ন করার জন্য আমার বিরুদ্ধে, চাল কালোবাজারিতে পাচার করার অভিযোগ দিচ্ছেন। আজকে যে চাল জব্দ করা হয়েছে তার সাথে আমার কোনো সম্পৃক্ততা নেই।