মহিপুরে কৃষকের সবজি খেতের সাথে এ কেমন শত্রুতা! | Daily Chandni Bazar মহিপুরে কৃষকের সবজি খেতের সাথে এ কেমন শত্রুতা! | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৫ অক্টোবর, ২০২৪ ০০:৩৭
মহিপুরে কৃষকের সবজি খেতের সাথে এ কেমন শত্রুতা!
উপজেলা সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালীঃ

মহিপুরে কৃষকের সবজি খেতের সাথে এ কেমন শত্রুতা!

পটুয়াখালীর মহিপুরে রাতের আঁধারে কৃষক জাহাঙ্গীরের সবজি খেতের পাঁচ শতাধিক গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এসময় দুর্বৃত্তরা তার খেতের লাউসহ অন্যান্য সবজিও কেটে ফেলেছে।ঘটনাটি ঘটেছে শুক্রবার দিনগত গভীররাতে মহিপুর থানার লতাচাপলী ইউনিয়নের  মিশ্রীপাড়া গ্রামে। এতে কৃষক জাহাঙ্গীরের কমপক্ষে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।


 মিশ্রীপাড়ার কৃষক জাহাঙ্গীর হোসেন জানান, তিনি রাত ১২টার দিকে খেত পাহারা দিয়ে বাসায় ফেরেন। সকালে এসে দেখেন তার পুরো খেতের গাছ কেটে ফেলা হয়েছে। রোদের তাপে‌ সব গাছের পাতা শুকিয়ে গেছে। কৃষক ৫০ শতাংশ জমিতে লাউ, চিচিঙ্গা, শসা,পুইশাকসহ বিভিন্ন প্রকারের শাক সবজি চাষ করেছেন।


দিন মজুরের বড় ভাই আঃ জলিল বলেন, রাতে আমরা খেত পাহারা দিয়ে বাড়ি চলে গেছি। সকালে এসে দেখি খেতে ঝুলন্ত লাউগুলো মাঝ থেকে কাটা রয়েছে। তখনো বুঝেতে পারিনি
গাছগুলোর গোড়া থেকে কেটে দিএকেক য়েছে।  একটু রৌদ্র উঠলে আস্তে আস্তে গাছগুলো নেতিয়ে পড়ছে। পরে গাছের গোড়ায় গিয়ে দেখি গাছগুলো কেটে ফেলা হয়েছে।

স্থানীয় বাসিন্দা মো. আলআমিন বলেন,  দিনমজুর জাহাঙ্গীর হোসেন সবজি উৎপাদন করে সংসারের ব্যয় বহন করে। তার ডাক চিৎকার শুনে আমরা তার খেতে এসে দেখি তার সবজি খেতের সকল গাছগুলো কাটা। ব্যক্তি শত্রু থাকতে পারে কিন্তু তার সবজি খেত কেটে তার রুটি রোজগারের পথ বন্ধ হয়ে গেছে।

স্থানীয় মেম্বর শওকত আকন বলেন, বিষয়টি আমাকে জানানো হয়েছে। আমি থানা পুলিশ ও উপজেলা কৃষি কর্মকর্তাকে অবহিত করতে বলেছি। যারা এ কাজটি করেছে তারা ঘৃণিত কাজ করেছে।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আরাফাত হোসাইন বলেন, বিষয়টি আমাকে অবহিত করা হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষককে সরকারি সহায়তা প্রদান করার আশ্বাস দেন তিনি।