গাবতলীতে আদালতের আদেশ অমান্য করে ঘর-দরজা নির্মাণের চেষ্টা | Daily Chandni Bazar গাবতলীতে আদালতের আদেশ অমান্য করে ঘর-দরজা নির্মাণের চেষ্টা | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২৪ ০০:৫৮
গাবতলীতে আদালতের আদেশ অমান্য করে ঘর-দরজা নির্মাণের চেষ্টা
নিজস্ব প্রতিবেদক

গাবতলীতে আদালতের আদেশ অমান্য করে ঘর-দরজা নির্মাণের চেষ্টা

বগুড়া গাবতলী বালিয়াদিঘী ইউনিয়নের মালিয়ান ডাঙ্গা গ্রামের নুরুল হক প্রাং ছেলে হাবিবুর রহমান বাদী হয়ে জমি-জমা সংক্রান্তের জের ধরে ৫৩৩ পি/২৪ (গাবঃ) বগুড়া'র অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মালিয়ান ডাঙ্গা (তরনীহাট) গ্রামের মৃত রুপচান রবিদাসের ছেলে শ্রী মনিলাল রবিদাস গং'কে প্রতিপক্ষ করে একটি মামলা দায়ের করা হয়েছে।
 
মামলা সূত্রে জানা যায়,গাবতলী উপজেলার বালিয়াদীঘি মৌজার জেএল নং-৯৬,সিএস খতিয়ান নং-৩৯৭,এমআরআর (এসএ) খতিয়ান নং-৪৪৬,ডিপি খতিয়ান নং-৩১৪৮,সাবেক দাগ নং-৮০৮৯,হাল দাগ নং-১৭৩৬৯ জমির পরিমাণ ৩৬ শতক জমি বাদী ও ২/৩ নং সাক্ষীর ভোগ স্বত্ত্ব দখলীয় সম্পত্তি হওয়া স্বত্ত্বেও প্রতিপক্ষ গত ১৯ সেপ্টেম্বর-২৪ তারিখে অবৈধভাবে জবর দখল করে বেদখলের চেষ্টা করে। তৎপর বাদী অত্র আদালতে মোকদ্দমা দায়ের করে এবং প্রতিপক্ষগন অত্র আদালত হতে নোটিশ পাওয়ার পরও নালিশী সম্পত্তিতে জোরপূর্বক বেআইনী ভাবে বেদখল করার জন্য পেশী শক্তির প্রভাব খাটিয়ে অবৈধভাবে ঘর-দরজা নির্মাণের চেষ্টা করে। পরবর্তীতে বাদী নালিশী
সম্পত্তিতে প্রতিপক্ষগণের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আবেদন করে। বিজ্ঞ আদালতে দাখিলকৃত কাগজপত্র,ছবি,বাদীও তার (এ্যাডঃ) কৌশলীর বক্তব্য শুনে শান্তি শৃঙ্খলা ভঙ্গের আংশকা থাকায় নালিশী সম্পত্তিতে আইন শৃংখলা রক্ষার জন্য আগামী ধার্য্য ৪ নভেম্বর-২৪ তারিখ পর্যন্ত প্রতিপক্ষগনকে নির্মাণ কাজ বন্ধ ও প্রবেশ না করাসহ নিষেধাজ্ঞা প্রদান করে বিজ্ঞ আদালত। সেই সাথে উক্ত আদেশের কপি সংশ্লিষ্টদের নিকট প্রেরণ করার জন্য এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়। নিকটস্থ থানা ও উপজেলা কর্মকর্তাবৃন্দ সহকারী কমিশনার (ভূমি),গাবতলী ও অফিসার ইনচার্জ (ওসি) গাবতলী থানা,বগুড়াকে। তা সত্ত্বেও বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে উক্ত প্রতিপক্ষগণ নিজ ক্ষমতার বলে পেশী শক্তির প্রভাব খাটিয়ে আবারো ঘর-দরজা নির্মাণের চেষ্টা করছে।
 
এতে বাদী হাবিবুর রহমান জানায়,প্রতিপক্ষগন দলীয় প্রভাব খাটিয়ে আমাদের সাথে পেশী শক্তির প্রভাব দেখিয়ে সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক বিশৃঙ্খলা সৃষ্টি করে অবৈধভাবে ঘর দরজা নির্মাণের চেষ্টা করছে। ইতিপূর্বেও তারা অনেকের জমি এভাবে জবর দখল করেছে।
 
অন্যদিকে প্রতিপক্ষগণের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায় নাই। 
 
অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাবতলীকে বিষয়টি অবগত করলে,তিনি জানায় যে সংশ্লিষ্ট থানার সাথে যোগাযোগ করুন।
 
এবিষয়ে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমান আশিক জানায়,বিজ্ঞ আদালতের আদেশনামা দেখে বিষয়টি তদন্ত সাপেক্ষে দ্রুত যথাযথ আইনগত বিধি-ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।