রামেক হাসপাতাল থেকে নবজাতক চুরি | Daily Chandni Bazar রামেক হাসপাতাল থেকে নবজাতক চুরি | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪ ০০:২৩
রামেক হাসপাতাল থেকে নবজাতক চুরি
রাজশাহী সংবাদদাতাঃ

রামেক হাসপাতাল থেকে নবজাতক চুরি

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল থেকে একটি নবজাতক চুরির অভিযোগ উঠেছে। চিকিৎসার ক্ষেত্রে সহযোগিতার কথা বলে ঘনিষ্ঠ হয়ে অজ্ঞাত এক নারী বাচ্চাটিকে চুরি করে নিয়ে গেছে বলে দাবি ওই নবজাতকের নানা-নানির। তবে তাদের কথাবার্তা সন্দেহজনক বলে মনে করছে পুলিশ। 


জানা গেছে, শিশুটির বাবার নাম মো. সুমন মিয়া। তার বাড়ি রংপুরের পীরগাছা উপজেলার তাম্বুলপুর গ্রামে। সুমনের স্ত্রীর নাম মনি খাতুন (১৮)। তার বাবার বাড়ি পাবনার ঈশ্বরদী উপজেলার গোকুলনগর গ্রামে। 

সন্তান প্রসবের জন্য গত ৪ অক্টোবর মনিকে রামেক হাসপাতালের ২২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর গত রোববার (৭ অক্টোবর) মনি খাতুন একটি পুত্র সন্তানের জন্ম দেন। বাচ্চাটির জন্মের পর ওজন ছিল স্বাভাবিকের তুলনায় কম। এ জন্য বাচ্চাটিকে ২৬ নম্বর ওয়ার্ডে স্থানান্তর করা হয়। গত বুধবার (৯ অক্টোবর) অজ্ঞাত এক নারী মাস্ক পরিহিত অবস্থায় বাচ্চার মা ও সন্তানের ভালমন্দ বিষয়ে খোঁজ নেন। 

বাচ্চার মা মনি খাতুন জানান, ওই নারী তার মাকে এই বলে আশ্বস্ত করেন যে, তারা স্বেচ্ছাসেবী হিসেবে বাচ্চাদের চিকিৎসা ও টাকা-পয়সা দিয়ে সাহায্য করেন। বুধবার বিকেল চারটার দিকে তার মা রুমি বেগম বাচ্চাটি কোলে নিয়ে ওয়ার্ডের বাইরে যান। এরপর তার ছেলেকে অজ্ঞাত ওই নারীর কোলে দেন। এরপর থেকেই বাচ্চার আর সন্ধান পাওয়া যায়নি। 

বুধবার রাতে এ বিষয়ে নবজাতকের নানা হাসান আলী ও নানি রুমি বেগম রাজশাহী নগরের রাজপাড়া থানায় অভিযোগ দায়ের করতে যান। তাদের কথাবার্তা সন্দেহজনক হওয়ার কারণে পুলিশ তাদের আটক রাখে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল পর্যন্ত এ বিষয়ে কোনো মামলা হয়নি। 

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, তাদের কথাবার্তা সন্দেহজনক। ওই নারীর কাছ থেকে তারা কিছু টাকাও নিয়েছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে। 

ওসি আরও বলেন, শিশুর বাবা এলে একটা সিদ্ধান্ত নেওয়া হবে। এ জন্য নানা-নানিকে থানায় রাখা হয়েছে।