বীরগঞ্জে ডিম ও মুরগিসহ বিভিন্ন দোকানে মনিটরিং অভিযান | Daily Chandni Bazar বীরগঞ্জে ডিম ও মুরগিসহ বিভিন্ন দোকানে মনিটরিং অভিযান | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪ ০০:৪৪
বীরগঞ্জে ডিম ও মুরগিসহ বিভিন্ন দোকানে মনিটরিং অভিযান
উপজেলা সংবাদদাতা, বীরগঞ্জ, দিনাজপুরঃ

বীরগঞ্জে ডিম ও মুরগিসহ বিভিন্ন দোকানে মনিটরিং অভিযান

দিনাজপুরের বীরগঞ্জে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে চাল, ডিম, মুরগি, সবজিসহ বিভিন্ন দোকানে মনিটরিং করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর বর্মন।
বৃহস্পতিবার বিকেলে (১০ অক্টোবর) দিনাজপুর জেলা প্রশাসকের নির্দেশনায় বীরগঞ্জ পৌর শহরের দৈনিক বাজার মনিটরিং করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর বর্মন এর নেতৃত্বে বীরগঞ্জ থানার পুলিশ সঙ্গীয় ফোর্সসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 
 
এ সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের মধ্যে চাল, ডাল, তেল, ডিম, আদা, পেঁয়াজ, সবজিসহ মুরগির বাজার তদারকি করা হয়। টিমের সদস্যরা মূল্য তালিকা টাঙানোসহ পণ্য ক্রয় ও বিক্রয়ের রশিদ খতিয়ে দেখেন। মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানো, যথাযথভাবে না লেখা, মূল্য তালিকা হালনাগাদ ও সংরক্ষণ না করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করেন।
অন্যান্য পণ্যের হালনাগাদকৃত মূল্য তালিকা টাঙানোর বিষয়ে তাগিদ দেন মনিটরিং টিম।
 
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর বর্মন বলেন, কোন ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে অধিক লাভের আশায় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বিক্রি করতে না পারে। সিন্ডিকেটের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বিক্রি করে, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। দোকানিদের বেশি দামে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি না করতে, মৌখিকভাবেও সতর্ক করেছেন।