১০ বছর পর রাণীনগর উপজেলা বিএনপির সম্মেলন | Daily Chandni Bazar ১০ বছর পর রাণীনগর উপজেলা বিএনপির সম্মেলন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪ ২২:৪৪
১০ বছর পর রাণীনগর উপজেলা বিএনপির সম্মেলন
উপজেলা সংবাদদাতা, রাণীনগর, নওগাঁঃ

১০ বছর পর রাণীনগর উপজেলা বিএনপির সম্মেলন

প্রায় ১০ বছর পর নওগাঁর রাণীনগর উপজেলা বিএনপির দ্বি—বার্ষিক সম্মেলন আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবর (৮ অক্টোবর) নওগাঁ জেলা বিএনপির সদস্য সচিব মো. বায়েজিদ হোসেন পলাশ এ তারিখ ঘোষণা করেছেন।

বেশ কয়েক বছর পর রাণীনগর উপজেলা বিএনপির সম্মেলনের তারিখ ঘোষণা করায় নেতা—কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

উপজেলা বিএনপি সূত্রে জানা গেছে, উপজেলা সদরের রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে এ সম্মেলন হতে পারে। সর্বশেষ ২০১৪ সালের শেষের দিকে রাণীনগর উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে এসএম আল—ফারুক জেমস সভাপতি ও দেওয়ান মতিউর রহমান স্বপন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিল। ওই কমিটির সম্পাদক স্বপন স্বেচ্ছায় পদ থেকে অব্যাহতি নিলে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বে আসেন একেএম জাকির হোসেন। এ কমিটি ২০১৮ সাল পর্যন্ত কার্যক্রম চালিয়েছে।

এরপর ২০১৮ সালে রুকুনুজ্জামান খাঁন রুকুকে আহ্বায়ক ও আতিকুজ্জামান জাপানকে যুগ্ম আহ্বায়ক করে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর ২০২৪ সালে আহ্বায়ক কমিটির পদ থেকে আহ্বায়ক রুকুনুজ্জামান খাঁন রুকু ও যুগ্ম আহ্বায়ক আতিকুজ্জামান জাপানকে অব্যাহতি দিয়ে ৮ জুলাই যুগ্ম আহ্বায়ক মোসারব হোসেনকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়। এরপর থেকে আহ্বায়ক কমিটির মাধ্যমে চলছে উপজেলা বিএনপির কার্যক্রম।

দলীয় সূত্রে জানা যায়, সম্মেলনে সভাপতি পদে উপজেলা বিএনপির সাবেক সভাপতি এসএম আল—ফারুক জেমস, উপজেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য এছাহক আলী ও উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক রুকুনুজ্জামান খাঁন রুকুর নাম শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে উপজেলা বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত আহ্বায়ক মোসারব হোসেন, উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মহিলা কলেজের সহকারী অধ্যাপক একেএম জাকির হোসেন, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আতিকুজ্জামান জাপান ও উপজেলা যুবদলের বর্তমান আহ্বায়ক এমদাদুল ইসলাম এমদাদের নাম শোনা যাচ্ছে। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে উপজেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য নয়ন খাঁন লুলু, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মতিউর রহমান উজ্জল ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক শরিফ মাহমুদ সোহেলসহ আরও কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

দলীয় সূত্র বলছে, উপজেলার ৮টি ইউনিয়ন বিএনপির কমিটির ৫৬৮ জন ভোটার। আগামী ২৬ অক্টোবর তারা ভোটের মাধ্যমে উপজেলা বিএনপির নেতা নির্বাচিত করবেন।

এ বিষয়ে নওগাঁ জেলা বিএনপির সদস্য সচিব মো. বায়েজিদ হোসেন পলাশ বলেন, রাণীনগর উপজেলা বিএনপির দ্বি—বার্ষিক সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ও দেশের মানুষের ভোটাধিকারের জন্য আন্দোলন সংগ্রাম করেছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের মধ্যে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে চায়। দলের নির্দেশনা অনুযায়ী এ সম্মেলন গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে হবে।