নিয়ামতপুরে দুর্গা পূজার কথা ভেবে তাফসীর কোরআন মাহফিল বন্ধ | Daily Chandni Bazar নিয়ামতপুরে দুর্গা পূজার কথা ভেবে তাফসীর কোরআন মাহফিল বন্ধ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২৪ ১৫:৪৫
নিয়ামতপুরে দুর্গা পূজার কথা ভেবে তাফসীর কোরআন মাহফিল বন্ধ
উপজেলা সংবাদদাতা, নিয়ামতপুর, নওগাঁঃ

নিয়ামতপুরে দুর্গা পূজার কথা ভেবে তাফসীর কোরআন মাহফিল বন্ধ

নওগাঁর নিয়ামতপুর উপজেলা গাংগোর বাজার সংলগ্ন গাংগোর হামিদা রাইস মিল প্রাঙ্গনে দুই দিন ব্যাপী (শনিবার ও রবিবার) তাফসীরুল কোরআন মাহফিলের আয়োজন করা হয়। সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা পূজার কথা মাথায় রেখে পূর্ব নির্ধারিত দিন ও তারিখ পরিবর্তন করেছে তাফসীরুল কোরআন মাহফিলের আয়োজকরা। শনিবার (১২ অক্টোবর) বিকেলে নিয়ামতপুর উপজেলার গাংগোর হামিদা রাইস মিল প্রাঙ্গনে এই মাহফিল হবার কথা ছিল। নিয়ামতপুর থানার ওসি হাবিবুর রহমান হাবিব ও গাংগোর তাফসীর মাহফিলের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
তাফসীরুল কোরআন মাহফিলের প্রথম দিনের প্রধান বক্তা ছিলেন আব্দুল বারী রশীদি, দ্বিতীয় দিনের প্রধান বক্তা ছিলেন বজলুর রশিদ মিঞা।
ওসি হাবিবুর রহমান হাবিব বলেন, স্থানীয়রা গত ২৪ বছর ধরে গাংগোর বাজার মসজিদের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিল করে আসতেছে। দিন ও তারিখ নির্ধারিতও করা হয়েছিল। তবে তাফসীর কোরআন মাহফিলের পাশ্বে গ্রামেই  একটি মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এই মাহফিলকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরেই প্রচারণা চালাচ্ছিলেন আয়োজকরা। তবে মন্দির ও মাহফিলের মাইকের উচ্চ শব্দে উভয়েরই সমস্যা হতে পারে। সেই কারণেই তাফসীরুল কোরআন মাহফিলের আয়োজকরা তাদের আয়োজন স্থগিত করেছেন।
এ বিষয়ে গাংগোর তাফসীরুল কোরআন মাহফিল আয়োজক কমিটির সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মুঠোফোন বলেন, মাহফিলের বিষয়টি বহু মানুষ জানতেন। তবে আপাতত আইনশৃঙ্খলা কথা ভেবেই স্থগিত করা হয়েছে। পরবর্তী তারিখ আগামী ১৫ ও ১৬ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।
নিয়ামতপুর পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী ঈশ্বর চন্দ বর্মন বলেন, হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে এই মাহফিল বন্ধে কেউ দাবি জানায় নি। মাহফিল বন্ধ রাখার জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।