বগুড়ায় বর্ণিল আয়োজনে দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন | Daily Chandni Bazar বগুড়ায় বর্ণিল আয়োজনে দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪ ০১:৪৬
বগুড়ায় বর্ণিল আয়োজনে দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন
নব চন্দ্র সূর্য্যঃ

বগুড়ায় বর্ণিল আয়োজনে দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বগুড়ায় গতকাল বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী।
দৈনিক কালবেলা পত্রিকার নবপর্যায়ে যাত্রার দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিলো আলোচনা সভা,কেক কাটা। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বগুড়া জেলা বিএনপি'র সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র রেজাউল করিম বাদশা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,সংবাদপত্র হলো গণতন্ত্রের বলিষ্ঠ হাতিয়ার। মানুষের মত প্রকাশের পাশাপাশি আর্থ-সামাজিক ও রাজনৈতিক অবস্থার চিত্র ফুটে ওঠে সংবাদপত্রের মাধ্যমে। কিন্তু ফ্যাসিবাদ সরকারের সময় কিছু কিছু সংবাদপত্র সরকারের চাটুকারের ভুমিকা পালন করেছে। সেখানে গণমানুষের কথা বলেনি এবং ছাত্র-জনতার আন্দোলনের কথাও বলেনি। গণমানুষের সেই মুখের কথা গুলো দৈনিক কালবেলা বলেছে। এজন্যই জনপ্রিয়তায় এগিয়েছে কালবেলা। তিনি আরো বলেন যে,প্রেসক্লাব মানে সকল সাংবাদিকদের আশ্রয়স্থল। প্রেসক্লাব কোনো দলের বা ব্যক্তির নয়। সেখানে যে কোন দলের বা মতের ব্যক্তি থাকতেই পারে। প্রকৃত কথা হচ্ছে যে,প্রেসক্লাবে সকলেই সাংবাদিক এটাই তাদের মূল পরিচয়।
 
উক্ত অনুষ্ঠানটি বগুড়া শহরের ম্যাক্স মোটেল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এসময় অন্যান্য অতিথি হিসেবে ছিলেন বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর,বগুড়া সদর থানা বিএনপি'র সভাপতি মাফতুন আহম্মেদ থান রুবেল,সাংবাদিক মিলন রহমান,আরিফ রেহমান,রাহাত রিটু। দৈনিক কালবেলা’র বগুড়া ব্যুরো প্রধান প্রদীপ মোহন্তের সভাপতিত্বে ও সাংবাদিক কবি এইচ আলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন,আব্দুস ছালাম বাবু,ফরহাদ শাহী। অনুষ্ঠান শুরুর আগে বৈষম্যবিরোধি ছাত্র-জনতার আন্দোলনে বীর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও উক্ত অনুষ্ঠানে বগুড়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদ কর্মী এবং কালবেলা’র বগুড়ার সকল উপজেলা প্রতিনিধি উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কর্তন করেন।