গাবতলীতে ২মাস পর স্কুল ছাত্রের লাশ উত্তোলন | Daily Chandni Bazar গাবতলীতে ২মাস পর স্কুল ছাত্রের লাশ উত্তোলন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪ ০২:০৫
৫ আগষ্ট ছাত্র আন্দোলনে নিহত
গাবতলীতে ২মাস পর স্কুল ছাত্রের লাশ উত্তোলন
উপজেলা সংবাদদাতা, গাবতলী, বগুড়াঃ

গাবতলীতে ২মাস পর স্কুল  ছাত্রের লাশ উত্তোলন

ছাত্র—জনতার গণঅভ্যুত্থানে নিহত ৯ম শ্রেণির স্কুলছাত্র সাব্বির হাসানের (১৪) দাফনকৃত লাশ গতকাল বুধবার বগুড়া গাবতলীর তেলিহাটা মধ্যপাড়া গ্রাম থেকে প্রায় আড়াই মাস পর উত্তোলন করা হয়েছে। 
জানা গেছে, গাবতলীর সোনারায় ইউনিয়নের তেলিহাটা মধ্যপাড়া গ্রামের শাহিন আলম প্রামানিকের ছেলে সুখানপুকুর উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে লেখাপড়া করতো। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ই আগষ্ট বিকেল সাড়ে ৫টায় আনন্দ মিছিলে অংশগ্রহণ করতে গিয়ে শিহিপুর পশ্চিমপাড়ার পাকা রাস্তায় আওয়ামী লীগ সন্ত্রাসী কর্তৃক নির্মমভাবে নিহত হয়। ওইদিন সাব্বির হাসানের লাশ ময়না তদন্ত ছাড়াই তেলিহাটা গ্রামে তার পারিবারিক কবরস্থানে ঘটনার রাতেই দাফন করা হয়। এরপর নিহতের বাবা বাদী হয়ে সাহাদারা মান্নান এমপিকে প্রধান আসামী করে ২০জনের নাম উল্লেখ করে এবং ২০/৩০জনকে অজ্ঞাত বলে ১৫আগষ্ট সোনাতলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ০৬। এরই প্রেক্ষিতে মামলার তদন্তকারী অফিসার এসআই আক্কাস আলীর আবেদনের প্রেক্ষিতে আদালতের নির্দেশে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে গতকাল বুধবার দুপুরে ভিকটিমের লাশ তার পারিবারিক কবরস্থান থেকে দাফনের আড়াই মাস পর একি্্রকিউটিভ ম্যাজিষ্ট্রেট আবু শাহাম ও সোনাতলা থানার ওসি মিলাদুন নবীর উপস্থিতিতে পুনরায় উত্তোলন করা হয়।