বগুড়ায় শীর্ষ সন্ত্রাসী সাগর ও তার সহযোগীকে হত্যা মামলার অন্যতম আসামি গ্রেফতার | Daily Chandni Bazar বগুড়ায় শীর্ষ সন্ত্রাসী সাগর ও তার সহযোগীকে হত্যা মামলার অন্যতম আসামি গ্রেফতার | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪ ০২:১৯
বগুড়ায় শীর্ষ সন্ত্রাসী সাগর ও তার সহযোগীকে হত্যা মামলার অন্যতম আসামি গ্রেফতার
জীবন বাঁচাতে করা হয়েছিলো জোড়াখুন
নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় শীর্ষ সন্ত্রাসী সাগর ও তার সহযোগীকে হত্যা মামলার অন্যতম আসামি গ্রেফতার

বগুড়া শাহজাহানপুরের শীর্ষ সন্ত্রাসী খ্যাত সাগর তালুকদার ও তার সহযোগী স্বপন হত্যাকাণ্ডের এজাহারনামীয় অন্যতম আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১২ বগুড়া ক্যাম্পের আভিযানিক দল।  শুক্রবার বিকেল পৌণে চারটার দিকে শহরের কলোনী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 
গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম পান্নু তালুকদার। তিনি সাবরুল হাটখোলাপাড়া এলাকার বাসিন্দা এবং সাগর বাহিনীর হাতেই নির্মমভাবে খুন হওয়া প্রভাষক পারভেজের ভাই।এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১২ বগুড়ার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মনোয়ার হোসেন চৌধুরী। 
গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাবের এই কর্মকর্তা জানান, দীর্ঘদিন থেকে সাগর তালুকদার গ্রেপ্তার পান্নু তালুকদারকে পারভেজ হত্যা মামলা থেকে নাম কাটিয়ে নেয়াসহ ৩২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো। প্রভাষক পারভেজ হত্যা মামলা তুলে নেওয়ার জন্য এবং দাবিকৃত ৩২ লাখ টাকা চাঁদা না দিলে পান্নু তালুকদারকে নিহত সাগর বিভিন্নভাবে হত্যার হুমকি দিতে থাকে। এরই প্রেক্ষিতে নিজের জীবন বাঁচাতে, এলাকায় স্বাভাবিকভাবে বসবাস করতে প্রতিশোধের আগুনে সাগর ও তাঁর সহযোগী স্বপনকে হত্যা করা হয় বলে জানান গ্রেপ্তার হওয়া পান্নু। তিনি আরও জানান, গ্রেপ্তার পান্নুকে শাজাহানপুর থানায় হস্তান্তর করা হয়েছে।
এর আগে, গত ২২ সেপ্টেম্বর  সন্ধ্যা ৭টার দিকে উপজেলার আশেকপুর ইউনিয়নের সাবরুল ছোটমন্ডলপাড়ায় পোল্ট্রি ফার্মের সামনে রাস্তার পাশ থেকে শাবরুল এলাকার শীর্ষ সন্ত্রাসী হত্যাসহ প্রায় ১৭টি মামলার আসামী স্বেচ্ছাসেবকলীগ কর্মী সাগর বাহিনীর প্রধান সাগর তালুকদার ও তার সহযোগী স্বপন হোসেনের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এসময় অপর এক সহযোগীর কাটা হাতও উদ্ধার করা হয়।
নিহত সাগর তালুকদার শাবরুল হাটখোলাপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে এবং নিহত স্বপন হোসেন একই গ্রামের সাইফুল ইসলামের ছেলে। 
এ ঘটনায় নিহত সাগরের বোন গত ২৬ সেপ্টেম্বর আশেকপুর ইউপি চেয়ারম্যান স্বেচ্ছাসেবকলীগ নেতা হযরত আলীকে প্রধান আসামী করে ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন সেই মামলাতেই ২ নং আসামী ছিলেন গ্রেপ্তার পান্নু তালুকদার।