বগুড়ায় অসহায় চক্ষুরোগীদের ছানি অপারেশন ক্যাম্পেইন করলো সমকাল সুহৃদ সমাবেশ | Daily Chandni Bazar বগুড়ায় অসহায় চক্ষুরোগীদের ছানি অপারেশন ক্যাম্পেইন করলো সমকাল সুহৃদ সমাবেশ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪ ০২:২২
বগুড়ায় অসহায় চক্ষুরোগীদের ছানি অপারেশন ক্যাম্পেইন করলো সমকাল সুহৃদ সমাবেশ
নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় অসহায় চক্ষুরোগীদের ছানি অপারেশন ক্যাম্পেইন করলো সমকাল সুহৃদ সমাবেশ

আর্থিক অনটনে দীর্ঘ বছর ধরে চিকিৎসা সেবা নিতে না পারা বগুড়ার প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র ১০ জন অসহায় মানুষকে সম্পূর্ণ বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও নতুন লেন্স স্থাপনের মানবিক কর্মসূচি সম্পন্ন করেছে সমকাল সুহৃদ সমাবেশ বগুড়া জেলা শাখা। 
শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের চক্ষু বিভাগের সহকারী অধ্যাপক ও আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা ডা: পল্লব কুমার সেনের সহযোগিতায় শুক্রবার বিকেলে শহরের ঠনঠনিয়া শামসুন্নাহার ক্লিনিকে এই মানবিক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
আয়োজন প্রসঙ্গে সমকাল সুহৃদ সমাবেশ বগুড়া জেলা শাখার সভাপতি আবু মোত্তালিব মানিক ও সাধারণ সম্পাদক আসলাম হোসেন বলেন, সুহৃদ সমাবেশ দৈনিক সমকালের পাঠক সংগঠন হলেও সারা বছর তারা নানা মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকেন। তারই অংশ হিসেবে সম্প্রতি সংগঠনের সদস্যদের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দৃষ্টিশক্তি হারাতে বসা প্রায় ২৫ জন হতদরিদ্র মানুষকে ছানি অপারেশনসহ নতুন লেন্স স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়। যেখানে লেন্সের খরচ বাদে অপারেশন ও চিকিৎসাজনিত সকল সেবা প্রদানের মাধ্যমে হতদরিদ্র মানুষগুলোর পাশে এসে দাঁড়িয়েছেন তাদের সংগঠনের প্রধান উপদেষ্টা মানবিক চিকিৎসক পল্লব কুমার সেন। 
প্রথম ধাপে শুক্রবার বগুড়ার প্রত্যন্ত অঞ্চলের ১০ জনের অপারেশন সম্পূর্ণ হয়েছে যারা আবার এই সুন্দর পৃথিবীর সৌন্দর্য্য নিজ চোখে ভালভাবে দেখতে পারবেন। সামর্থ্য অনুযায়ী ইতিবাচক এই কাজের ধারা অব্যাহত রাখতে চান তারা।
এদিকে সুহৃদ সমাবেশের এই উদ্যোগ প্রসঙ্গে ডা: পল্লব কুমার সেন বলেন, মানুষ হয়ে যদি এই ধরনীতে আমরা অপর আরেক মানুষের পাশে যদি দাঁড়াতে না পারি তাহলে পরকালে সৃষ্টিকর্তার কাছেই বা কি জবাব দিবো। নিজেদের পেশাগত জীবনের ব্যস্ততার ফাঁকে মানবিক এই কর্মকান্ডগুলোই তাকে সতেজ ও প্রাণচঞ্চল রাখে। যদিও প্রতি শুক্রবার তিনি চেষ্টা করেন হতদরিদ্র মানুষদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদানের তারপরেও অনেক সময় আর্থিক কারণে ছানি অপারেশন কিংবা লেন্স স্থাপনের মত ব্যয়বহুল সেবা ইচ্ছা থাকলেও সবাইকে দেয়া সম্ভব হয় না। একজন মানুষের দৃষ্টি যে কতটা গুরুত্বপূর্ণ যাদের নেই তারাই একমাত্র এর মর্ম বোঝে। সেই জায়গাতে সমকাল সহৃদ সমাবেশের নেতৃবৃন্দরা যে মানবিক উদ্যোগ নিয়েছেন তিনি তার প্রশংসা করেন এবং ভবিষ্যতে সকল মানবিক কর্মকাণ্ডে পাশে থাকার প্রতিশ্রুতি দেন।
শুক্রবারের এই ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন দৈনিক সমকালের উত্তরাঞ্চল প্রতিনিধি লিমন বাশার, দৈনিক সমকালের বগুড়া ব্যুরো প্রধান এসএম কাওসার, সমকাল সহৃদ সমাবেশ বগুড়া জেলা কমিটির সহ-সভাপতি সাজিয়া আফরিন সোমা, মশিউর রহমান জুয়েল, শেখর রায় ও সিরাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সঞ্জু রায়, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু হাসান, অর্থ বিষয়ক সম্পাদক চন্দন কুমার গুপ্ত, প্রচার ও প্রকশনা সম্পাদক রিগান হোসেন, নির্বাহী সদস্য মাসুদ রানা, আসমান, মাস্টার জিলাল, রাহাত হাসান প্রমুখ।