বগুড়ায় আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বসতবাড়ি নির্মাণের চেষ্টা | Daily Chandni Bazar বগুড়ায় আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বসতবাড়ি নির্মাণের চেষ্টা | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪ ০৪:০২
বগুড়ায় আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বসতবাড়ি নির্মাণের চেষ্টা
নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বসতবাড়ি নির্মাণের চেষ্টা

বগুড়ার বালিয়াদিঘী ইউনিয়নের মালিয়ান ডাঙ্গা গ্রামের নুরুল হক প্রাং ছেলে হাবিবুর রহমান বাদী হয়ে জায়গা জমির বিষয় নিয়ে ৫৩৩ পি/২৪ (গাবঃ) বগুড়া'র অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে বিবাদী করে মালিয়ান ডাঙ্গা (তরনীহাট) গ্রামের মৃত রুপচান রবিদাসের ছেলে শ্রী মনিলাল রবিদাস গং এর বিরুদ্ধে মামলা করা হয়েছে।
 
মামলা সূত্রে জানা যায়,গাবতলী বালিয়াদীঘি মৌজার জেএল নং-৯৬,সিএস খতিয়ান নং-৩৯৭,এমআরআর (এসএ) খতিয়ান নং-৪৪৬,ডিপি খতিয়ান নং-৩১৪৮,সাবেক দাগ নং-৮০৮৯,হাল দাগ নং-১৭৩৬৯ জমির পরিমাণ ৩৬ শতক জমি বাদী ও ২/৩ নং সাক্ষীর ভোগ স্বত্ত্ব দখলীয় সম্পত্তি হওয়া স্বত্ত্বেও বিবাদীগণ গত ১৯ সেপ্টেম্বর-২৪ তারিখে অবৈধভাবে দখলের চেষ্টা করে। ভুক্তভোগী বাদী আদালতে মোকদ্দমা করে এবং বিবাদীগন আদালত হতে নোটিশ পাওয়ার পরও নালিশী সম্পত্তিতে অবৈধ ভাবে দখল করার চেষ্টা করে।
 
একপর্যায়ে ভুক্তভোগী বাদী নালিশী সম্পত্তিতে বিবাদীগণের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আবেদন করে। বিজ্ঞ আদালতে দাখিলকৃত আবেদন মঞ্জুর করে নালিশী সম্পত্তিতে আইন শৃংখলা রক্ষার জন্য আগামী ধার্য্য ৪ নভেম্বর-২৪ তারিখ পর্যন্ত বিবাদীগনের নির্মাণ কার্যক্রম বন্ধের নিষেধাজ্ঞা আদেশ প্রদান করে। সেই সাথে উক্ত আদেশের কপি সংশ্লিষ্টদের নিকট প্রেরণ করার জন্য এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নিকটস্থ থানার ওসি এবং সহকারী কমিশনার (ভূমি),গাবতলীকে আদেশ প্রদান করে।
 
এতে বাদী হাবিবুর রহমান জানায়,বিবাদী মনিলাল রবিদাস আদিবাসী সম্প্রদায়ের গাবতলী উপজেলার নেতা হওয়ায় তার প্রভাব খাটিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞার আদেশ অমান্য করে অবৈধ ভাবে বসতবাড়ি নির্মাণের চেষ্টা করছে। এবিষয়ে আমি যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।
 
অন্যদিকে বিবাদীগণ জানায়,যে নালিশী সম্পত্তির উপর মামলা এবং নিষেধাজ্ঞা আছে এই জমি সেই জমি নয়। বিধায় আমরা বসত বাড়ি নির্মাণ করছি।
 
এবিষয়ে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমান আশিক জানায়,বিজ্ঞ আদালতের আদেশ মোতাবেক যথাযথ আইনগত বিধি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং নালিশী সম্পত্তির উপর কার্যক্রম বন্ধ করা হয়েছে। পরবর্তীতে বিজ্ঞ আদালতের নির্দেশ মোতাবেক কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।