প্রকাশিত : ১১ জানুয়ারী, ২০২১ ১৩:১২

ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেবেন জো বাইডেন

অনলাইন ডেস্ক
ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেবেন জো বাইডেন

ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেবেন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় সোমবার ফাইজারের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন তিনি। তার কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রথম ডোজ গ্রহণের তিন সপ্তাহ পর তিনি দ্বিতীয় ডোজ নিতে যাচ্ছেন।

৭৮ বছর বয়সী জো বাইডেন গত ২১ ডিসেম্বর ফাইজারের প্রথম ডোজ নিয়েছিলেন। সে সময় তার ভ্যাকসিন গ্রহণের দৃশ্য সরাসরি টেলিভিশনে দেখানো হয়। করোনার ভ্যাকসিন যে নিরাপদ, মানুষকে তা বোঝানোর জন্যই তিনি প্রথমদিকে ভ্যাকসিন নিয়েছেন বলে জানান।

ডেলওয়ারের ক্রিসটিয়ানা হসপিটালে ভ্যাকসিন নেয়ার সময় তিনি জনগণকে উদ্দেশ করে বলেন, এ বিষয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ভ্যাকসিনের দ্বিতীয় ডোজও গণমাধ্যমের সামনেই নেবেন বাইডেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত প্রায় ৩ লাখ ৭৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। দেশটিতে ইতোমধ্যেই ৬৭ লাখ মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছে। বাইডেনের আগে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং স্পিকার ন্যান্সি পেলোসি।

এছাড়া ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং তার স্বামী ডগলাস এমহফও ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। যুক্তরাষ্ট্রের শীর্ষ ব্যক্তিরা করোনার টিকা নিলেও এখন পর্যন্ত ভ্যাকসিন নেননি বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এর আগে করোনায় আক্রান্ত হয়ে তিনদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু তাকে ভ্যাকসিন নিতে খুব একটা আগ্রহী হতে দেখা যায়নি। এদিকে, আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন বাইডেন।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে