প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী, ২০২১ ১০:৪১

তুষার ঝড়ের পর একসঙ্গে ৭৫টির বেশি গাড়ির মধ্যে সংঘর্ষ, নিহত ৫

অনলাইন ডেস্ক
তুষার ঝড়ের পর একসঙ্গে ৭৫টির বেশি গাড়ির মধ্যে সংঘর্ষ, নিহত ৫

তুষার ঝড়ের পর বৈরি আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি মহাসড়কে একসঙ্গে ৭৫ থেকে ১০০টি গাড়ির মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন নিহত ও অনেক মানুষ আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, তুষার ঝড়ের কারণে দেশটির বিভিন্ন অঞ্চলে জমাট বাধা বৃষ্টি হচ্ছে ও বরফ পড়ছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) টেক্সাসের ফোর্টওর্থ এলাকার ইন্টারস্টেট-৩৫ নামের ওই মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়।

ফোর্টওর্থ পুলিশের টুইটারে ওই দুর্ঘটনার দৃশ্য শেয়ার করা হয়। তাতে দেখা যায়, প্রথমে দুই-একটি গাড়ি উল্টে যায়, যার মধ্যে ফেডএক্সের দুটি লরিও ছিল। এরপর পেছন থেকে একের পর এক গাড়ি দুমড়ে মুচড়ে পড়তে থাকে। এছাড়া রাস্তার পাশে বহু গাড়ি উল্টে থাকতে দেখা যায়।

খবর পেয়ে হতাহতের উদ্ধারে অভিযান শুরু করে উদ্ধারকারী দল ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ফোর্টওর্থ এলাকায় অ্যাম্বুলেন্স সেবা দেয় এমন একটি সংস্থার একজন কর্মকর্তা ম্যাট জাভাস্কি গণমাধ্যমের বরাত দিয়ে বলেন, ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৩৬ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। এর মধ্যে কয়েকজন গুরুতর আহত হয়েছেন। সেখানকার যানবাহনগুলো ছিন্নভিন্ন হয়ে গেছে। গাড়িগুলো সরাতে অনেক সময়ের প্রয়োজন হতে পারে।

পুলিশ হতাহতদের পরিবারের সদস্যদের দেখা করার জন্য একটি কমিউনিটি সেন্টার ঠিক করে রেখেছে। এছাড়া ফোর্টওর্থ পুলিশের পক্ষ থেকে টুইটে জানানো হয়েছে, যারা এই দুর্ঘটনায় পতিত হয়েছিলেন কিন্তু আহত হননি তারা যেন পুলিশকে তার নিরাপদ থাকার বিষয়টি জানায়।

এছাড়া তুষার ঝড়ের কারণে ডালাস ও আর্লিংটনে আরও বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে