প্রকাশিত : ১০ মে, ২০২১ ০৯:১০

মেয়ের মরদেহ কাঁধে নিয়ে ৩৫ কিলোমিটার হাঁটলেন বাবা

অনলাইন ডেস্ক
মেয়ের মরদেহ কাঁধে নিয়ে ৩৫ কিলোমিটার হাঁটলেন বাবা

মেয়ের মরদেহ খাটিয়ায় নিয়ে ৩৫ কিলোমিটার হাঁটতে হলো বাবাকে। প্রায় সাত ঘণ্টা হেঁটে সেই মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে নিয়ে যেতে হয় তাকে। এমন ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের সিংগ্রাউলি জেলায়।

রোববার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে এ ঘটনার ভিডিও। তাতে দেখা যায়, কয়েকজন গ্রামবাসীকে সঙ্গে নিয়ে ১৬ বছরের এক কিশোরীর মরদেহ কম্বলে মুড়ে একটি খাটিয়ায় তুলছেন বাবা। তারপর সেই খাটিয়া কাঁধে নিয়ে খালি পায়ে হেঁটে যাচ্ছেন গ্রামের পথ দিয়ে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়ালের খবরে বলা হয়, মে মাসের ৫ তারিখে আত্মহত্যা করে ১৬ বছরের ওই কিশোরী। বাড়িতে পুলিশ এসে তদন্ত করার পরে জানায়, মরদেহ নিয়ে হাসপাতালে যেতে হবে ময়নাতদন্তের জন্য।

হাসপাতাল তাদের বাড়ি থেকে ৩৫ কিলোমিটার দূরে। টাকার অভাবে গাড়ি ভাড়া করতে পারেননি তারা বাবা। আবার পুলিশও গাড়ির ব্যবস্থা করেনি। সে কারণে নিজেই খাটিয়ায় মেয়ের মরদেহ বয়ে সারাদিন হেঁটে হাসপাতালে পৌঁছান ধীরপতি সিং গন্দ নামের ওই ব্যক্তি।

সিংগ্রাউলি পুলিশের এক কর্মকর্তা অরুণ সিং জানান, ‘তাদের বাজেট নেই কোনো মরদেহ পরিবারের কাছ থেকে হাসপাতালে পাঠানোর জন্য। ময়নাতদন্তের জন্য গাড়ি দিতে পারেন না তারা। মরদেহ হাসপাতালে নিয়ে যাওয়া-আসা পরিবারেরই কর্তব্য।’

উপরে