প্রকাশিত : ১ জুন, ২০২১ ১৪:৫২

দিল্লিতে লকডাউনে মদের চাহিদা মেটাতে অনলাইনে অর্ডারের ব্যবস্থা

অনলাইন ডেস্ক
দিল্লিতে লকডাউনে মদের চাহিদা মেটাতে অনলাইনে অর্ডারের ব্যবস্থা

দিল্লিতে করোনাকালীন লকডাউনের মধ্যে দেশি এবং বিদেশি মদ হোম ডেলিভারি করার অনুমতি দিল সরকার। মোবাইল অ্যাপ বা অনলাইন ওয়েব পোর্টালের মাধ্যমে রাজধানীবাসী মদের অর্ডার দিতে পারবেন। সেখানকার আবগারি দফতরের নির্দেশ মেনে লাইসেন্সধারীরা করতে পারবেন মদের হোম ডেলিভারি।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ রোধ করতে ১৯ এপ্রিল লকডাউন জারি করে দিল্লি সরকার। তখন থেকেই সেখানে বন্ধ ছিল মদের দোকান। এরপর বেশ কয়েকবার লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। বর্তমানে শহরটির সংক্রমণ পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। সেখানে দৈনিক সংক্রমণ নেমেছে ১ হাজারের নীচে। এই পরিস্থিতিতে লকডাউনের কড়াকড়িও কিছুটা শিথিল করা হচ্ছে। সেই শিথিলতার অংশ হিসাবেই অনলাইনে মদ ডেলিভারির অনুমতি দিল কেজরিওয়াল।

দিল্লি আবগারি বিধি- ২০২১ অনুসারে এই অনলাইন ডেলিভারি চালু করা হয়েছে। সেই নিয়ম অনুসারে, কেবলমাত্র এল-১৩ লাইসেন্সধারীরা বাড়িতে মদের ডেলিভারি দিতে পারবেন। এই অর্ডার অবশ্যই ইমেইল বা ফ্যাক্সের মাধ্যমে দিতে হবে। ফোনে বুকিং করা যাবে না। সব মদের দোকানও এই ডেলিভারি করতে পারবে না বলে জানা গিয়েছে। যে মদ বিক্রেতাদের এল-১৪ লাইসেন্স রয়েছে কেবল তারাই হোম ডেলিভারি দিতে পারবেন।

ভারতের বিভিন্ন শহরে লকডাউনের বিধিনিষেধের সময় অনলাইনে মদ ডেলিভারি হয়েছে। সেই তালিকায় এবার রাজধানী দিল্লি যুক্ত হলো।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে