প্রকাশিত : ৩ জুন, ২০২১ ১৬:৪১

কাশ্মীরে বিজেপি নেতাকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক
কাশ্মীরে বিজেপি নেতাকে গুলি করে হত্যা

ভারত শাসিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় বন্দুকধারীদের গুলিতে বিজেপি নেতা ও পৌর কাউন্সিলর রাকেশ পণ্ডিত নিহত হয়েছেন। বন্ধুর বাড়িতে গেলে বন্দুকধারীরা তাকে গুলি করে হত্যা করে বলে পুলিশ জানিয়েছে।

এ ঘটনায় এক নারী আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে এনডিটিভি জানিয়েছে।

পুলিশ জানায়, বিজেপি নেতা রাকেশ পণ্ডিতের নিরাপত্তায় তাকে ব্যক্তিগত নিরপাত্তাকর্মী দেয়া হয়েছিল এবং শ্রীনগরে একটি হোটেলে রাখা হয়। কিন্তু তিনি নিরাপত্তাকর্মী ছাড়াই ট্রালে বন্ধুর বাড়ি যান।

কাশ্মীর পুলিশ টুইটারে জানায়, ট্রালে রাকেশ পণ্ডিত নামে এক কাউন্সিলরকে বন্দুকধারীরা গুলি করে হত্যা করেছে। তাকে দুইজন নিরাপত্তাকর্মী দেয়া হয়েছিল এবং সুরক্ষিত হোটলে রাখা হয়। কিন্তু তিনি নিরাপত্তাকর্মী ছাড়াই ট্রালে যান। ওই এলাকা ঘিরে রাখা হয়েছে এবং অভিযান অব্যাহত রয়েছে।

ঘটনার পর লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এক বিবৃতিতে বলেন, ‘কাউন্সিলর রাকেশ পণ্ডিতের ওপর হামলার ঘটনায় আমি শোকাহত। আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।’

তিনি বলেন, ‘সন্ত্রাসীরা কখনই তাদের পৈশাচিক নকশা বাস্তবায়নে সফল হতে পারবে না। যারা এই ন্যাক্কারজনক ঘটনায় জড়িত, তাদের অবশ্যই শাস্তি পেতে হবে।’

রাকেশ পণ্ডিত নিহতের ঘটনায় গভীর শোক জানিয়েছেন সাবেক মুখ্যমন্ত্রী ও পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট মেহবুবা মুফ্তি এবং পিপলস কনফারেন্স পার্টির প্রেসিডেন্ট সাজাদ। তারা এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

রাকেশ পল্ডিত ২০১৮ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ট্রালের কাউন্সিলর নির্বাচিত হন। ওই বছর প্রধান আঞ্চলিক দল ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপি নির্বাচন বর্জন করে।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে