প্রকাশিত : ২ জুলাই, ২০২১ ১৭:৫৩

ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনে ড্রোন ঢুকে পড়ার অভিযোগ

অনলাইন ডেস্ক
ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনে ড্রোন ঢুকে পড়ার অভিযোগ

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থিত ভারতীয় হাইকমিশনের সুরক্ষাবেষ্টিত এলাকায় একটি ড্রোন ঢুকে পড়ার অভিযোগ করেছে নয়াদিল্লি। শুক্রবার (২ জুলাই) এ ঘটনা ঘটে।

হাইকমিশনের মতো কড়া নিরাপত্তাবেষ্টিত এলাকায় ড্রোন ঢুকে পড়ার ঘটনাকে পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর চরম গাফিলতি উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ভারতীয় হাইকমিশন। খবর এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের।

তবে এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া বা মন্তব্য জানায়নি পাকিস্তান।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ও হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শুক্রবার হাইকমিশনের একটি অনুষ্ঠান চলছিল। সেই সময় হাইকমিশনের কমপ্লেক্সের মধ্যে ড্রোনটি দেখা যায়। এ ঘটনায় হাইকমিশনের ‘নিরাপত্তা ভঙ্গ’ হয়েছে বলে পাকিস্তানকে জানিয়েছে ভারত।

প্রতিবেদনে বলা হয়, ইসলামাবাদের কূটনৈতিক ‘দুর্গ’-এর মধ্যে ভারতীয় হাইকমিশন অবস্থিত। পুরো কূটনৈতিক এলাকাকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। ভারতের হাইকমিশনও নিজেদের নিরাপত্তা বলয় নিয়ে থাকে। আর হাইকমিশনের সামনের রাস্তাটি পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে থেমেছে।

গত ২৬ জুন কাশ্মীরের একটি বিমানঘাঁটিতে ড্রোন হামলার অভিযোগ করে ভারত। ভারতীয় বিমানবাহিনী দাবি করে, বিমানঘাঁটিতে হামলার পেছনে পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বা জড়িত।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে