প্রকাশিত : ৭ জুলাই, ২০২১ ১০:৩০

ইরানে পাইপলাইনে বিস্ফোরণ, ৩ শ্রমিক নিহত

অনলাইন ডেস্ক
ইরানে পাইপলাইনে বিস্ফোরণ, ৩ শ্রমিক নিহত

ইরানে পাইপলাইন বিস্ফোরণের ঘটনায় তিন শ্রমিক নিহত হয়েছে। দেশটির তেল মন্ত্রণালয়ের নিয়ন্ত্রাধীন নিউজ এজেন্সি শানা জানিয়েছে, পশ্চিমাঞ্চলের একটি তেল পাইপলাইনে রক্ষণাবেক্ষণের কাজ করার সময় সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিন শ্রমিক প্রাণ হারান। খবর এএফপির।

ইলাম প্রদেশে ন্যাশনাল ইরানিয়ান ওয়েল কোম্পানি পরিচালিত একটি তেল পাইপলাইনে ওই বিস্ফোরণের ঘটনায় আরও চারজন আহত হয়েছেন বলে জানানো হয়েছে। কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। এ বিষয়ে তদন্ত চলছে।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, চেশমেহ-খোশ তেলক্ষেত্র থেকে খুজেস্তান প্রদেশের রাজধানী আভাজে তেল বহনকারী ২০ ইঞ্চির একটি পাইপলাইনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পাইপলাইন পরিষ্কারের সময় হঠাৎ করেই এতে বিস্ফোরণ ঘটে। এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিস্ফোরণের পর সেখানে আগুন ধরে যায়। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে এবং ওই জায়গার সুরক্ষা নিশ্চিত করা হয়েছে।

ইরানে প্রায়ই বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে দুর্ঘটনা ঘটে থাকে। এর মধ্যেই মার্কিন নিষেধাজ্ঞার কারণে দেশটিতে বিভিন্ন যন্ত্রাংশ আমদানি করাও কঠিন হয়ে পড়েছে। ইসরায়েলে সঙ্গে দেশটির দীর্ঘদিনের শত্রুতা বিদ্যমান। দেশটিতে অনেক বড় বড় দুর্ঘটনার পেছনে ইসরায়েলের হাত রয়েছে বলেই দাবি ইরানের।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে