প্রকাশিত : ২ অক্টোবর, ২০২১ ১১:০৭

‘বড়সাহেবকে খুশি করে পদোন্নতির দিন শেষ’

অনলাইন ডেস্ক
‘বড়সাহেবকে খুশি করে পদোন্নতির দিন শেষ’

শুধুমাত্র অভিজ্ঞ ও কাজে দক্ষ অফিসারদেরই পদোন্নতি দেওয়ার কথা ঘোষণা করেছেন ভারতের পশ্চিমবঙ্গের পরিবহন মন্ত্রী ও কলকাতা পৌর প্রশাসক ফিরহাদ হাকিম।

তিনি বলেন, বেশ কিছু ইঞ্জিনিয়ার রয়েছেন, যাদের অভিজ্ঞতা না থাকা সত্বেও তারা সিনিয়র ইঞ্জিনিয়র হয়েছেন। অন্যদিকে এমন অনেক ইঞ্জিনিয়ার রয়েছেন, যারা অভিজ্ঞ ও কাজে দক্ষ হওয়া সত্ত্বেও জুনিয়র পদে চাকরি করছেন। এখন আর অফিসে ঢুকে বড়সাহেবকে 'খুশি' করার দিন শেষ। এবার থেকে যারা এক পদে তিন বছর থাকবেন, তাদেরকে পদোন্নতির সুযোগ দেওয়া হবে।

শুক্রবার এমন কড়া বার্তাই দিলেন কলকাতা পৌর প্রশাসক ফিরহাদ হাকিম। খবর হিন্দুস্তান টাইমসের।

কলকাতা পুরনিগমে নিয়োগ ও কর্মক্ষেত্র সম্পর্কে বলতে গিয়ে পৌর প্রশাসক ও পরিবহন মন্ত্রী ফিরহাদ জানান, এগজকিউটিভ পদের জন্য সরকারি নিয়ম মেনে ৪০ শতাংশ পুরনো কর্মীদের পদোন্নতি দেওয়া হবে। ৬০ শতাংশ নতুন কর্মীদের নিয়োগ করা হবে। এর আগে কলকাতা পুরনিগমের ক্ষেত্রে ৫০ শতাংশ পদোন্নতি করা হত। আর ৫০ শতাংশ নতুন নিয়োগ করা হত।


অন্যদিকে, পুজোয় যাতে শহরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে থাকে, সেজন্য ওয়ার্ড কাউন্সিলরদের বিশেষ বার্তা দিয়েছেন ফিরহাদ হাকিম। 

তিনি বলেন, ‘‌প্রত্যেক ওয়ার্ড কো–অর্ডিনেটরকে দুই লক্ষ করে মাস্ক দেওয়া হবে। আদালতের নির্দেশ মতো পুজো মণ্ডপগুলিতে যাতে সামাজিক দুরত্ব বজায় থাকে, প্রশাসনকে সে বিষয়ে সচেষ্ট থাকতে হবে।’‌ 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে