প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২১ ১৬:৫২

বিধায়ক হিসেবে শপথ নিলেন মমতা

অনলাইন ডেস্ক
বিধায়ক হিসেবে শপথ নিলেন মমতা

মুখ্যমন্ত্রী হিসেবে আগেই শপথ নিয়েছিলেন মমতা ব্যানার্জী। এবার ভবানীপুর উপ-নির্বাচনে বিপুল ভোটে জয়ের পর শপথ নিলেন বিধায়কের। আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিধানসভায় গিয়ে মমতা ব্যানার্জীকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড়। মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জের নবনির্বাচিত বিধায়কদেরও শপথবাক্য পাঠ করানো হয় এসময়।

পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর আগে বিষয়টি নিশ্চিত করেছিলেন। তিনি বলেছিলেন, আমি আর কোনো বিতর্কের মধ্যে যাচ্ছি না। আমরা রাজ্যপালকে অনুরোধ করেছি, বিধানসভার নিয়ম অনুযায়ী, রীতিনীতি অনুযায়ী আসুন। কাউকে ছোট করা নয়, আগামী ৭ অক্টোবর দুপুর ১২টার আগে আমরা চাইছি, বিধানসভায় এসে মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান।

পরে এ বিষয়ে একটি টুইট করেন রাজ্যপাল। সেখানে তিনি লেখেন, ‘সরকার ও বিধানসভার কার্যধারা এবং অনুশীলনে আইনের ভুল ধারণা দৃশ্যতই উদ্ভূত। এখনও উপ-নির্বাচনের বিজ্ঞপ্তি জারি রয়েছে। বিষয়টি সঠিক মাধ্যমে আমার কাছে এলে এবং ১৮৮ ধারা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার প্রয়োজন হলে, তা করা হবে।’

অবশ্য রাজ্যের প্রস্তাবে পরে সায় দেন রাজ্যপাল। তিনি নিজেই টুইট করে জানিয়ে দেন, বিধানসভার অধিবেশন কক্ষে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়-সহ তিন নবনির্বাচিত বিধায়ককে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল। সেই অনুযায়ী আজ তিন বিধায়ককে শপথবাক্য পাঠ অনুষ্ঠান সম্পন্ন হলো।

সূত্র: এবিপি আনন্দ

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে