প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২১ ১০:২১

অভিযান চালাতে গিয়ে জম্মু ও কাশ্মীরে ৯ ভারতীয় সেনা নিহত

অনলাইন ডেস্ক
অভিযান চালাতে গিয়ে জম্মু ও কাশ্মীরে ৯ ভারতীয় সেনা নিহত

জনসাধারণের নিরাপত্তার অজুহাতে জম্মু ও কাশ্মীরে বেড়েছে নির্যাতন। গ্রেপ্তার করা হচ্ছে শত শত যুবককে। আর এতে বেড়েছে যোদ্ধাদের প্রতিরোধ। এদিকে ভারতের কেন্দ্রশাসিত জম্মু-কাশ্মিরে স্বাধীনতাকামীদে বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে দেশটির অন্তত ৯ সেনা নিহত হয়েছে।

জম্মু-কাশ্মিরে পুঞ্চ জেলায় গত ৪৮ ঘণ্টায় সন্ত্রাসবিরোধী অভিযান চালানো হয়। শনিবার সন্ধ্যায় পুঞ্চ জেলা থেকে নিখোঁজ দুই সেনা সদস্যের লাশ উদ্ধার করেছে ভারতীয় সেনাবাহিনী।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে জম্মু-কাশ্মিরের পুঞ্চ জেলায় সন্ত্রাসীদের সঙ্গে ভয়াবহ বন্দুকযুদ্ধের সময় নিখোঁজ হওয়া একজন জুনিয়র কমিশনড অফিসারসহ (জেসিও) দুই সেনা সদস্যের লাশ উদ্ধার করেছে সামরিক বাহিনী।

গত সোমবার থেকে পুঞ্চ জেলায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের গোলাগুলি চলছে, এতে এ পর্যন্ত নয় ভারতীয় সৈন্য নিহত হয়েছে।

শনিবার এক বিবৃতিতে ভারতীয় সেনাবাহিনী বলেছে, পুঞ্চের মেনডার এলাকার নার খাস বনের ঘন জঙ্গল আচ্ছাদিত একটি স্থানে তল্লাশি অভিযান চালানোর সময় সুবেদার অজয় সিং ও নায়েক হারেন্দ্র সিং নিহত হন।

সন্ত্রাসীরা আত্মগোপনে রয়েছেন সন্দেহে ওই এলাকার ভারী বনাঞ্চলে দেশটির সামরিক বাহিনী বড় ধরনের চিরুনি অভিযান শুরু করে।

ভারতীয় সেনাবাহিনীর একজন কর্মকর্তা বলেছেন, বৃহস্পতিবার সামরিক বাহিনীর সদস্যরা আক্রান্ত হওয়ার পর থেকে ওই জেসিওর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জনসাধারণের নিরাপত্তা বিবেচনা পুঞ্চ-জম্মু মহাসড়ক বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই বন্ধ রয়েছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে