প্রকাশিত : ৩ নভেম্বর, ২০২১ ১৫:২৫

স্টাফের করোনা শনাক্ত: চীনের স্কুলে আটকা পড়লো শিশুরা

অনলাইন ডেস্ক
স্টাফের করোনা শনাক্ত: চীনের স্কুলে আটকা পড়লো শিশুরা

চীনে একটি স্কুলের এক স্টাফের করোনা শনাক্ত হওয়ার পর প্রাথমিক বিদ্যালয়ের বেশ কিছু শিক্ষার্থীকে লকডাউনে রাখা হয়। এসময় শিক্ষার্থীদের অভিভাবকরা স্কুলের বাইরে জড়ো হন। উদ্বিগ্ন হয়ে অপেক্ষা করতে থাকেন তারা। বুধবার (৩ নভেম্বর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্কুলের ভেতরে আটকে পড়া শিক্ষার্থীদের করোনা পরীক্ষা করা হচ্ছে। তাদের করোনা পরীক্ষার রিপোর্ট হাতে না আসা পর্যন্ত স্কুলেই অপেক্ষা করতে বলা হয়েছে। আটকে পড়া শিক্ষার্থীদের বয়স সাত থেকে ১২ বছরের মধ্যে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় গণমাধ্যমের তথ্যানুযায়ী, স্কুলটির অধ্যক্ষ অপেক্ষমাণ অভিভাবকদের বলেছেন, কিছু শিক্ষার্থীকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরপর তিনি অভিভাবকদের বলেন যেন শিশুদের কিছু কাপড়-চোপড় দিয়ে যাওয়া হয়। কারণ শিক্ষার্থীদের হয়তো স্কুলেই রাত কাটাতে হতে পারে। করোনার রিপোর্ট হাতে পাওয়ার পরই ওই শিশুরা অভিভাবকদের সঙ্গে বাড়ি ফিরতে পারবে বলেও জানান তিনি।

ঠিক কতজন শিক্ষার্থী ওই আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছিল তা স্পষ্ট নয়। তবে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, অন্তত ৩৫ জন শিক্ষার্থীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এরই মধ্যে স্কুলের সব শিক্ষক, শিক্ষার্থী ও স্টাফদের করোনা পরীক্ষা করতে দেওয়া হয়েছে। তাছাড়া সাময়িকভাবে স্কুলটি বন্ধ করে দেওয়া হয়েছে। প্রায় দুই বছর আগে অর্থাৎ করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই চীন কঠোরভাবে কোভিড-শূন্য নীতি অনুসরণ করছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে