প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২১ ১৫:২৯

যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলা, নিহত ৫

অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলা, নিহত ৫

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে একটি ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলায় পাঁচজন নিহত হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে। এই ঘটনায় ৪০ জনের বেশি মানুষ আহত হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে। খবর বিবিসির।

দ্যা গার্ডিয়ানের খবরে প্রকাশিত একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ক্রিমসাস প্যারেড চলাকালীন একটি গাড়ি তাদের ওপর দিয়ে যায়। এতে হতাহতের এ ঘটনা ঘটে।

ওয়াকেশা নগরীতে স্থানীয় সময় রোববার (২১ নভেম্বর) এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে নগরীর পুলিশ প্রধান ডন থমসন জানান, একটি গাড়ি ডজনখানেক মানুষের ওপর হামলা চালায়। যাদের মধ্যে শিশুরাও ছিল। 

তিনি আরও জানান, হামলাকারী সন্দেহভাজন ওই ব্যক্তি আগে কারাগারে ছিলেন। তবে কেন তিনি এ হামলা চালিয়েছেন তার বিস্তারিত কিছু বলেননি তিনি।

আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, ঘটনার তদন্তে নেমেছেন এফবিআই সদস্যরাও। কর্মকর্তারা জানিয়েছেন, এই ঘটনায় একজনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তবে এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছেন না তারা। 
 
উইসকনসিনের মেয়র শন রিলি সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের প্রতি সমবেদনা জানিয়েছেন। এসময় তিনি বলেন, এটি ‘ট্রমাটিক’ একটি ঘটনা। হোয়াইট হাউজও বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে বলে জানা গেছে।

সূত্র: বিবিসি, গার্ডিয়ান

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে