প্রকাশিত : ১ জানুয়ারী, ২০২২ ১৪:৪০

এবার দক্ষিণ ২৪ পরগনার গোসাবারে বাঘের আতঙ্ক

অনলাইন ডেস্ক
এবার দক্ষিণ ২৪ পরগনার গোসাবারে বাঘের আতঙ্ক

শুক্রবারের পর শনিবার (১ জানুয়ারি) সকালে নতুন করে দক্ষিণ ২৪ পরগনার গোসাবার লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের পরশমণি লোকালয়ে বাঘের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শুক্রবার পাশের গ্রাম ১০ নম্বর চরঘেরিতে ঢুকে পড়েছিল বাঘ। বাঘ তাড়াতে রাতভর আতশবাজি, পটকা ফাটানো হয়, যাতে বাঘ জঙ্গলে ফিরে যায়। অন্যদিকে, পুলিশের পক্ষ থেকে এলাকায় মাইকিং করে সবাইকে সন্ধ্যার পর বাইরে যেতে বারণ করা হয়। পাশাপাশি বাঘের অবস্থান বুঝতে পারলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানাতে গ্রামবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

শনিবার (১ জানুয়ারি) দুপুর ১টার দিকে বন বিভাগের সবশেষ তথ্যানুযায়ী, বাঘটি বর্তমানে সাতজেলিয়া গ্রাম পঞ্চায়েতের ৪ নম্বর মিত্র বাড়ি এলাকায় রয়েছে। সেখানে একজন বনকর্মীকে আক্রমণ করেছে বাঘটি। গুরুতর আহতাবস্থায় ওই বনকর্মীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

বন দপ্তর সূত্রে জানা যায়, শনিবার সকালে লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের পরশমণির লোকালয়ে বাঘের পায়ের ছাপ দেখতে পান গ্রামবাসী। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শুক্রবার দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে লোকালয়ে ঢুকে পড়া বাঘটিই পরশমণি গ্রামে চলে এসেছে। তবে, বাঘটি বর্তমানে কোথায় অবস্থান করছে, তা নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে কাজ করছে বন দপ্তর।

এর আগে গত পাঁচদিন দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে লোকালয়ে বাঘের আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রথমে কুলতলির ৫ নম্বর গোপালকাটা গ্রামে বাঘ ঢুকে পড়ে। পরে সেই বাঘ ডোঙাজোড়া গ্রাম লাগোয়া পিয়ালি নদীর চরের ম্যানগ্রোভের জঙ্গলে আশ্রয় নেয়।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে