প্রকাশিত : ১২ মে, ২০২২ ১১:১৯

চীনা পররাষ্ট্রমন্ত্রীর সাথে ভার্চুয়াল বৈঠক বিলাওয়ালের

অনলাইন ডেস্ক
চীনা পররাষ্ট্রমন্ত্রীর সাথে ভার্চুয়াল বৈঠক বিলাওয়ালের

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি বুধবার চীনের স্টেট কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়ির সাথে ভার্চুয়াল বৈঠক করেছেন। এসময় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব গ্রহণের জন্য বিলাওয়ালকে অভিনন্দিত করেন ওয়াং ইয়ি। দুই পররাষ্ট্রমন্ত্রী পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও বৈশ্বিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

বিলাওয়াল পাকিস্তানের সাথে চীনের অনন্য ও সময়োত্তীর্ণ বন্ধনের কথা উল্লেখ করেন এবং তা আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি পাকিস্তানের সার্বভৌমত্ব, আঞ্চলিক অখণ্ডতা, স্বাধীনতা ও জাতীয় উন্নয়নে চীনের দৃঢ় সমর্থনের জন্য দেশটির পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান। আর চীনের মূল স্বার্থে দেশটির প্রতি সর্বাত্মক সমর্থন দেয়ার কথাও ঘোষণা করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

বিলাওয়াল পাকিস্তানের অবকাঠামো, জ্বালানি, শিল্পায়ন, আর্থসামাজিক উন্নয়ন ও মানুষের জীবিকায় সিপিইসির ব্যাপক প্রভাবের কথা উচ্ছ্বসিতভাবে জানান। তিনি সিপিইসির উচ্চমানের উন্নয়নের প্রতি পাকিস্তানের দৃঢ়সংকল্পের কথাও জানান।

করাচি বিশ্ববিদ্যায় বিস্ফোরণে তিন চীনা নাগরিকের নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিলাওয়াল হামলাকারীদের বিচারের আওতায় আনার ওপর গুরুত্বারোপ করেন। তিনি চীনা প্রকল্প, নাগরিক ও প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা ও সুরক্ষার ওপর আরো গুরুত্বারোপের কথাও বলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে