প্রকাশিত : ৫ জুন, ২০২২ ১৬:৫৮

হবু স্বামীকে গ্রেফতার করা সেই আলোচিত ‘লেডি সিংঘাম’ গ্রেফতার

অনলাইন ডেস্ক
হবু স্বামীকে গ্রেফতার করা সেই আলোচিত ‘লেডি সিংঘাম’ গ্রেফতার

গত মাসে প্রতারণার অভিযোগে নিজের হবু স্বামীকে গ্রেফতার করে খবরের শিরোনামে উঠে আসেন আসাম পুলিশের ‘লেডি সিংঘাম’ হিসেবে পরিচিতি পাওয়া জুনমণি রাভা। কিন্তু এবার জালিয়াতির অভিযোগে তিনি নিজেও গ্রেফতার হয়েছেন।

হবু স্বামীর সঙ্গে জালিয়াতিতে যুক্ত থাকার অভিযোগে শনিবার তাকে গ্রেফতার করা হয়। ওএনজিসিতে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কয়েকজনের সঙ্গে আর্থিক প্রতারণার অভিযোগে ৫ মে হবু স্বামী রানাকে গ্রেফতার করেন জুনমণি।

‘লেডি সিংঘাম’ হিসেবে পরিচিত জুনমণি ভারতের আসাম রাজ্যের নগাঁও জেলার সাব-ইনস্পেক্টর। তাকে গত দু’দিন ধরে জিজ্ঞাসাবাদ করছিল পুলিশ। মাজুলি জেলার একটি আদালত তাকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে। জুনমণিকে মাজুলি জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়েছে বলে
পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

দুই ঠিকাদারের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। ওই দুই ঠিকাদার পুলিশের কাছে জানান, তারা জুনমণির হবু স্বামী রানা পোগাগের সঙ্গে আর্থিক চুক্তি করেছিলেন। জুনমণিই তাদের সঙ্গে রানার যোগাযোগ করিয়ে দিয়েছিলেন। ঠিকাদারদের অভিযোগ রানা তাদের টাকা নিয়ে জালিয়াতি করেন এবং এই ঘটনায় জুনমণিও সমানভাবে যুক্ত ছিলেন। এরপরই পুলিশ জুনমণিকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে।

প্রসঙ্গত, মাজুলিতে থাকার সময়ই জুনমণির সঙ্গে আলাপ ও প্রেম হয়েছিল রানার। সে সময় রানা নিজেকে ওএনজিসির জনসংযোগ বিভাগের কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়েছিলেন। গত বছর ৮ অক্টোবর ধুমধাম করে তাদের বাগদান সম্পন্ন হয়। এরপর নগাঁওতে বদলি হয়ে রানার কুকীর্তির কথা জানতে পারেন বলে জুনমণি দাবি করেছিলেন। রানার ব্যাগ থেকে ওএনজিসির ভুয়া সিল ও নথিপত্র পেয়ে তাকে গ্রেফতার করেন জুনমণি। রানা বর্তমানে মাজুলির একটি জেলে আছেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে