প্রকাশিত : ৯ জুন, ২০২২ ১১:৪৫

পড়াশোনা না করায় হাত-পা বেঁধে শিশুকে রোদে ফেলে রাখলেন মা

অনলাইন ডেস্ক
পড়াশোনা না করায় হাত-পা বেঁধে শিশুকে রোদে ফেলে রাখলেন মা

দড়িতে আঁটোসাঁটো করে বাঁধা হাত-পা। বাঁধন খোলার আপ্রাণ চেষ্টা করেও কিছুতেই পেরে উঠছে না। যন্ত্রণায় চিৎকার করলেও তা শোনার জন্য আশপাশে কেউ নেই। গ্রীষ্মের দুপুরে চড়া রোদে খোলা ছাদে একলা পড়ে ছটফট করছে শিশুটি। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ঘটনাটি ভারতের রাজধানী দিল্লিতে ঘটেছে।

২৫ সেকেন্ডের ওই ভিডিওতে বাচ্চাটির নিদারুণ অবস্থা দেখে অনেকেই শিউরে উঠেছেন। বাচ্চা মেয়েটিকে কে বা কারা এ ভাবে বেঁধে রেখেছেন, তা খতিয়ে দেখার জন্য সরব হয়েছেন অনেকে। ভিডিওটি অনলাইনে ছড়িয়ে পড়ার পর নড়েচড়ে বসে দিল্লি পুলিশ।

পুলিশ জানিয়েছে, প্রথমে মনে করা হয়েছিল যে ওই ভিডিওটি ২ জুন দিল্লির কারওয়াল নগর এলাকার কোনো এক জায়গায় তোলা হয়েছে। তবে সেখানে গিয়ে এ সম্পর্কে কোনো ঘটনার কথা জানা যায়নি।

অনুসন্ধানের পর পুলিশ জানতে পারে, ওই ভিডিওটি খজুরি খাস এলাকা থেকে ধারণ করা হয়েছে। শুরু হয় খোঁজখবর। এলাকার লোকজনকে জিজ্ঞাসাবাদ করে আরও শিউরে ওঠার মতো তথ্য জোগাড় করে পুলিশ। পাঁচ বছরের ওই মেয়েটিকে শাস্তি দিয়েছিলেন তারই মা!

পুলিশ আরও জানায়, খজুরি খাস এলাকার ওই নারীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি দাবি করেছেন, স্কুলের পড়াশোনা করেনি বলে মেয়েকে মাত্র ৫-৭ মিনিটের জন্য ছাদের কড়া রোদে ফেলে রেখে দিয়েছিলেন। মেয়েকে শাস্তি দিতেই এমন করেছেন বলে স্বীকার করেছেন ওই নারী।

ঘটনার পর দিল্লি পুলিশ টুইট করে জানিয়েছে, ওই শিশুটির পরিচয় জানা গিয়েছে। পাশাপাশি, এই ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপও নেওয়া হয়েছে।

সূত্র: দ্য হিন্দু

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে