প্রকাশিত : ১ আগস্ট, ২০২২ ১১:১৪

এবার পার্থ-অর্পিতার ঘনিষ্ঠদের ব্যাংক লেনদেনে নজর

অনলাইন ডেস্ক
এবার পার্থ-অর্পিতার ঘনিষ্ঠদের ব্যাংক লেনদেনে নজর

পশ্চিমবঙ্গ তৃণমূলের বহিষ্কৃত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের ‘কাছের মানুষেরা’ এ বার আসতে পারেন ইডির নজরে। তাদের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য এমনকি, আয়কর রিটার্নও ঘেটে দেখতে পারেন সংস্থাটির কর্মকর্তারা। সম্প্রতিই পার্থ-‘ঘনিষ্ঠ’ অর্পিতার ফ্ল্যাট থেকে একাধিক সংস্থার নথি উদ্ধার হয়েছে বলে দাবি করে ইডি।

তদন্তকারীদের ধারণা হয়তো বিদেশেও টাকা পাচারের চক্র চলতো এই সব ফ্ল্যাট থেকে। সে ক্ষেত্রে দুই ‘প্রভাবশালী’র ঘনিষ্ঠ ও বিশ্বস্ত ব্যক্তিদের ব্যাংক অ্যাকাউন্টে নজর দিলে আরও নতুন তথ্য উঠে আসতে পারে।

তাছাড়া পার্থ ও অর্পিতাকে খুব শিগগির আবারও মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলে ইডির বিশেষ সূত্রে জানা গেছে। কারণ পার্থ ও অর্পিতার বয়ান পরস্পরের সঙ্গে মিলছে না। এই অসঙ্গতির সমাধান করতেই দু’জনকে একাধিক বার মুখোমুখি বসিয়ে জেরা করার কথা ভাবছে ইডি। যদিও এরই মধ্যে পার্থর সঙ্গে অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হয়েছে।

এদিকে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে রোববার (৩১ জুলাই) সকালে ভারতের জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেওয়া হয়। তখন উদ্ধার হওয়া টাকা নিয়ে প্রশ্ন করা হলে পার্থ বলেন, আমার কোনো টাকা নেই।

জানা গেছে, গত কয়েক দিনে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে যে টাকা উদ্ধার হয়, তা নিয়ে এরই মধ্যে ভারতে রাজ্য-রাজনীতি সরগরম।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে