প্রকাশিত : ৭ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৪১

১৪৪ ধারা ভঙ্গের মামলায় ইমরান খানের জামিনের মেয়াদ বাড়লো

অনলাইন ডেস্ক
১৪৪ ধারা ভঙ্গের মামলায় ইমরান খানের জামিনের মেয়াদ বাড়লো

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিনের মেয়াদ আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। বুধবার (৭ সেপ্টেম্বর) ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত ১৪৪ ধারা ভঙ্গের অভিযোগে পিটিআই চেয়ারম্যান ইমরান খান ও তার দলের অন্যান্য নেতাদের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ানোর এ আদেশ দেন।

গত মাসে পিটিআই প্রধানের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করা হয়। পিটিআই নেতা শাহবাজ গিলকে গ্রেফতারের প্রতিবাদে ২০ আগস্ট রাজধানী ইসলামাবাদে বিক্ষোভ সমাবেশ করে পিটিআই। মামলার এজাহারে বলা হয়েছে, গত ২০ আগস্ট নিষেধাজ্ঞা সত্ত্বেও রাজধানীতে সমাবেশ করে ১৪৪ ধারা ভঙ্গ করেছেন ইমরান খান ও তার দলের নেতারা। পিটিআই নেতাদের মধ্যে মুরাদ সাঈদ, ফায়সাল জাভেদ খান, শেখ রশিদ আহমেদ, আসাদ উমর, রাজা খুররম নওয়াজ, আলি নওয়াজ আওয়ান, ফায়সাল ভাওদা, শাহজাদ ওয়াসিম, সাদাকাত আলী আব্বাসিসহ আরও অনেকের নাম উল্লেখ করা হয়।

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে বুধবার অতিরিক্ত দায়রা জজ জাফর ইকবাল পিটিআই প্রধান ও তার দলের নেতাদের আবেদন গ্রহণ করেন। ইমরান খানের আইনজীবী বাবর আওয়ান আদালতে জামিনের আবেদন তুলে ধরেন। এসময় আদালতে উপস্থিত ছিলেন তার দলের সাইফুল্লাহ নিয়াজি, সাদাকাত আব্বাসি এবং শাহজাদ ওয়াসিমও।

শুনানির সময়, ইমরান খান, ফয়সাল ভাওদা, আসাদ কায়সার এবং আসাদ উমরের আইনজীবীরা ব্যক্তিগত উপস্থিতি থেকে অব্যাহতির আবেদন করেন যা আদালত গ্রহণ করেন।

এসময় ইমরান খানের আইনজীবী বাবর আওয়ান বিবৃতি দিয়ে বলেন, পিটিআই প্রধান ৯টি শূন্য জাতীয় পরিষদের আসনের জন্য আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন এবং আজ উপস্থিত হবেন না।

বিচারক জিজ্ঞেস করেন, নির্বাচন কবে? তিনি বলেন, নির্বাচনের সময় সূচী আগামী ২৫ সেপ্টেম্বর।

এদিকে, ইসলামাবাদ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও এক বিচারককে হুমকি দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করেছে দেশটির পুলিশ। এ মামলাও অন্তর্বর্তী জামিনে আছেন তিনি।

সূত্র: ডন

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে